শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

এবার তাদের পছন্দের তালিকায় আমিরুল

উন্নয়ন ও মানব সেবায় নিজেকে উৎসর্গ করতে চান আমিরুল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:০০, ২১ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:২২, ২১ সেপ্টেম্বর ২০২১

উন্নয়ন ও মানব সেবায় নিজেকে উৎসর্গ করতে চান আমিরুল

একেএম আমিরুল ইসলাম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার উন্নয়ন কাজ ও এখানকার মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে চান এখন রাজনীতি প্রেমী ব্যক্তিত্ব জেলা যুবদলের সহ সভাপতি একেএম আমিরুল ইসলাম। ছাত্রজীবন থেকে রাজনীতিতে পা দিয়েই মানুষের সেবার ব্রত নিয়ে নানা সামাজিক ও উন্নয়নমূলক কাজে অংশ নেয়া শুরু করেন তিনি।

কাঞ্চন পৌরসভাবাসীর কাছে তিনি এখন তাদের আপনজন। করোনাকালীন সময়ে যখন অনেকের ঘরে খাবার ছিলনা তখন নিজে এগিয়ে এসে অনেককে সহায়তা করেছেন। সেসময় ১০০ জনকে রিকশা উপহার দিয়েছেন উপার্জন করে যেন খেতে পারে। ঘরের নারীদের দিয়েছেন ১০০ সেলাই মেশিন। সর্বশেষ গত ৪ সেপ্টেম্বর তিনি ১০টি সেলাই মেশিন বিতরণ করেছেন। গেল রমজান মাসেও তিনি মানুষের মধ্যে ১ মাসের খাদ্য সামগ্রী ও ইফতার সামগ্রী উপহার দিয়েছেন।

আমিরুল ইসলাম নিয়মিত কার্যক্রম পরিচালনা করছেন কাঞ্চন পৌরসভায়। বিএনপির প্রতি প্রবল ভালোবাসা, জিয়া পরিবারের প্রতি সর্বোচ্চ আস্থা ও বিশ্বাস এবং যুবদলের রাজনীতিতে বর্তমানে এ পৌরসভায় আমিরুলের বিকল্প নেই। এখন সক্রিত ও নির্ভিক দলনেতা হিসেবে তার ভূমিকা অনেক। 

আমিরুল নিয়মিত পৌরসভাবাসীর সাথে দেখা সাক্ষাত করা, তাদের বিভিন্ন প্রয়োজনে পাশে থাকা, এলাকায় সময় দেয়া, পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজের পাশাপাশি মসজিদগুলোতে অনুদান প্রদান, অসুস্থদের, দুস্থদের পাশে দাঁড়ানো এখন তার নিয়মিত কাজের অংশ। আগামী নির্বাচনে পৌরসভা থেকে বিএনপি পক্ষ থেকে তিনি মনোনয়ন প্রত্যাশী। দল নির্বাচনে গেলে এবং যদি মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারে তবে আমিরুলের সাথে কোন প্রার্থীই লড়াইতে পারবেনা বলে মনে করেন এলাকাবাসী।

স্থানীয় বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা জানান, শুধু দলের জন্য নয় তিনি সবার জন্য কাজ করেন। মানুষের প্রয়োজনে পাশে থাকেন। তিনি এখন দলপাগলা মানুষ। জিয়া পরিবারের প্রতি আস্থা ও বিশ্বাস অটুট রেখে রাজনীতি তিনি জোরালো ভূমিকা রেখে যাচ্ছেন। কাঞ্চন পৌরসভায় দলের হাল ধরে রেখে নেতাকর্মীদেরকেও তিনি ঐক্যবদ্ধ রেখেছেন। রূপগঞ্জ উপজেলার সকল বলয়ের নেতাকর্মীরা তাকে ভালোবাসে।

কাঞ্চন পৌরসভাবাসীর সাথে কথা বলে জানা যায়, ইতোমধ্যে মানুষের আস্থা অর্জন করে তাদের ভালোবাসা পেতে সক্ষম হয়েছেন আমিরুল। সকলের পাশে থেকে মানুষের মনে যায়গা করে নিয়েছেন এখন স্বচ্ছ রাজনীতিবিদ ও মানব সেবক হিসেবে। উন্নয়ন, অনুদান, আর্ত পীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে তিনি এলাকাবাসীর বিশ্বাস কুড়িয়েছেন, আর তাই মানুষ এবার তাদের পছন্দের তালিকায় আমিরুলকে রেখেছেন।

আমিরুল ইসলাম জানান, আমি তো রাজনীতি করি আর রাজনীতি তো মানুষের জন্য। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার পরিবারের শিক্ষা হচ্ছে মানুষের জন্য কাজ করা, মানুষের পাশে থাকা। আমি সেই শিক্ষা থেকেই মানুষের জন্য কাজ করে যাচ্ছি। এই কাজের বিনিময়ে আমি কিছু চাইনা দোয়া ও ভালোবাসা ছাড়া। মানুষ চাইলে, দল চাইলে আমি নির্বাচনে অংশ নেব যেন আগামীতে আরো ভালোভাবে মানুষের সেবা করার সুযোগ পাই।