সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁওয়ে এসএসসি পরীক্ষার্থীসহ একই পরিবারের তিনজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৩৭, ১১ মার্চ ২০২৪

সোনারগাঁওয়ে এসএসসি পরীক্ষার্থীসহ একই পরিবারের তিনজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম

কুপিয়ে জখম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এসএসসি পরীক্ষার্থীসহ একই পরিবারের তিনজনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। গত রোববার রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার বারদী ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামে জমি নিয়ে বিরোধে এ ঘটনা ঘটে। আহতরা হলেন এসএসসি পরীক্ষার্থী মো. সুজন মিয়া, তার চাচা  মো. জাহাঙ্গীর হোসেন ও চাচাতো ভাই মো. ইয়াসিন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন স্বজনরা। এঘটনায় গতকাল সোমবার সকালে আহত এসএসসি পরীক্ষার্থীর বাবা মো. মজিবুর রহমান বাদি হয়ে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।  

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামের মো. নাসির উদ্দিন ভূঁইয়ার সাথে একই গ্রামের মো. মজিবুর রহমানের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ বিরোধের জের গত রোববার রাত সাড়ে আটটার দিকে মো. মজিবুর রহমানের ছেলে এসএসসি পরীক্ষার্থী মো. সুজন মিয়া প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে গতিরোধ করে। এক পর্যায়ে নাসিরউদ্দিন ভূঁইয়ার ছেলে নাজমুল হোসেন নয়নের নেতৃত্বে মো.শরীফ, রতন ভূঁইয়া, নাসিরউদ্দিন ভূঁইয়া. মো. সুলতান, মনির হোসেন, মো. আরিফ ও ফজলুল হকসহ ১০-১৫জনের একটি দল দেশীয় অস্ত্র রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল, হকিস্টিক, এসএস পাইপ ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করে। এসময় সুজনের ডাক চিৎকারে তার তার চাচা মো. জাহাঙ্গীর হোসেন ও চাচাতো ভাই মো. ইয়াসিন এগিয়ে এলে তাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহতদের মধ্যে মো. জাহাঙ্গীরের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, নাসিরউদ্দিন ভূঁইয়া ওই এলাকার মানুষের সঙ্গে জমি নিয়ে বিরোধ তৈরি করে থাকেন। তিনি বিভিন্ন মানুষের জমি জোরপূর্বক দখল ও ওয়ারিশ সম্পত্তি ক্রয় করে ঝগড়ায় লিপ্ত হন। তিনি বারদী ইউনিয়নের কিটনাশক ও সারের ডিলার। এ সার পাশ্ববর্তী আড়াইহাজার ও মেঘনা উপজেলায় সার  পাচার কালে পুলিশ ও এলাকাবাসী আটক করেন,  এছাড়াও তার বিরুদ্ধে একাধিক নারী কেলেঙ্কারীর  অভিযোগ রয়েছে । তিনি একটি বাহিনী করে বিভিন্ন অপকর্ম করে থাকেন।

সোনারগাঁও থানায় দায়ের করা অভিযোগের বাদি মো. মজিবুর রহমান বলেন, তিনি ব্রহ্মপুত্র নদের পাশের একটি জমি ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগ দখলে রয়েছেন। হঠ্যাৎ করে নাসির উদ্দিন এ জমি তার বলে দাবি করে। এ নিয়ে তার সঙ্গে বিরোধ চলে আসছে। এ বিরোধে তার এসএসসি পরীক্ষার্থী ছেলেসহ তিনজনকে কুপিয়ে আহত করে।

অভিযুক্ত নাসিরউদ্দিন ভূঁইয়া বলেন, আমাদের কোন সময় তাদের সঙ্গে কোন জমি সংক্রান্ত বিরোধ ছিল না। পারিবারিক কহলের জেরে  গত রাতে তাদের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় আমিসহ আমাদের তিনজন আহত হয়েছি।  বর্তমানের আমরা চিকিৎসাধীন আছি।

সোনারগাঁও থানার ওসি এস এস কামরুজ্জামান পিপিএম বলেন, এসএসসি পরীক্ষার্থীসহ তিনজনকে কুপিয়ে আহত করার ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।