সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে দুই বাড়িতে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণলংকার লুট

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৫:১৯, ১৬ মার্চ ২০২৪

সোনারগাঁয়ে দুই বাড়িতে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণলংকার লুট

ডাকাতি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাদিপুর ইউনিয়নের নোয়াকান্দি কুন্দেরপাড়া এলাকায় দুই বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। 

শনিবার (১৬ মার্চ) এ ঘটনায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

শুক্রবার (১৫ মার্চ) দিবাগত রাত দুইটার দিকে এ ডাকাতি সংঘটিত হয়। ডাকাতরা ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে একজনকে কুপিয়ে নগদ ২০ হাজার টাকা, ৮ ভরি স্বর্ণলংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। আহত ওই ব্যাক্তিকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

কুন্দেরপাড়া এলাকার নুরুল হক ও ইসলাম মুন্সীর বাড়ির পরিবারের সদস্যদেরকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে এ ডাকাতি সংঘটিত করে। 

এলাকাবাসী ও ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের নোয়াকান্দি কুন্দেরপাড়া এলাকায় শুক্রবার রাত ১টার দিকে নুরুল হকের বাড়ির প্রধান ফটকের তালা ভেঙ্গে ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল দ্বিতীয় তলায় গিয়ে বাড়ির সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন কক্ষের আসবাবপত্র তছনছ করে ৬ ভরি স্বর্ণ ও নগদ ২০হাজার টাকা নিয়ে যায়। পরে পাশ্ববর্তী ইসলাম মুন্সির বাড়িতে দেড় টার দিকে বাড়িতে দরজা ভেঙ্গে ডাকাতদল ঘরে প্রবেশ কজরে বাড়ির মালিক ইসলাম মুন্সীকে ধারালো চাপাতি দিয়ে মাথায় ও হাতে কুপিয়ে আঘাত করে মারাত্মকভাবে আহত করে। এসময় তার স্ত্রী আছিয়া বেগমকে জিম্মি করে তার ব্যবহৃত ২ ভরি স্বর্ণ লুট করে নিয়ে যায়। এক পর্যায়ে ডাকাতরা আসবাবপত্র তছনছ করতে থাকলে ইসলাম মুন্সীর ছেলে একরামুল ইসলাম কৌশলে বের হয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসতে থাকলে ডাকাতরা পালিয়ে যায়। 

পরে পরিবারের সদস্য ও এলাকাবাসী আহত ইসলাম মুন্সীকে উদ্ধার করে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করে। আহত ইসলাম মুন্সির অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন তার ছেলে এমদাদুল হক। 

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, ডাকাতির ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ডাকাতির সঙ্গে জড়িত ডাকাতদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।