শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে চিহ্নিত পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০১:০৪, ১ জুন ২০২২

আড়াইহাজারে চিহ্নিত পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নুর মোহাম্মদ রনি (২২) নামে এক পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তারে করেছে পুলিশ।

সোমবার মধ্যরাতে আড়াইহাজার পৌরসভার কৃষ্ণপুরা এলাকা থেকে তাকে আটক করা হয়। এ ব্যপারে মঙ্গলবার সকালে আড়াইহাজার থানায় তার বিরুদ্ধে চাঁদাবাজিসহ চালকদের মারধরের মামলা হয়েছে। ওই দিন বিকেলে তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

নুর মোহাম্মদ রনি উপজেলার কৃষ্ণপুরা এলাকার রহমতুল্লাহর ছেলে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানায়, উপজেলা পায়রা চত্বর এলাকায় রনি অটো রিক্সা, ইজিবাইক, সিএনজি কভারভ্যান, ট্রাকসহ বিভিন্ন পরিবহন থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছে। পরিবহন চালকরা চাঁদা দিতে অস্বীকার করলে সে তাদেরকে শারীরিকভাবে আঘাত করে থাকে। সোমবার রাতভর বিভিন্ন যানবাহন থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করছে এমন সংবাদে নরসিংদী মদনগঞ্জ আঞ্চলিক মহাসড়কের আড়াইহাজার পৌরসভার পায়রা চত্বর এলাকায় পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে রনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে কৃষ্ণপুরা এলাকায় ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত রনি পুলিশের কাছে স্বীকারোক্তিতে জানায়, সে আর্থিকভাবে লাভবান হওয়ায় জন্য ওই মহাসড়কের পায়রা চত্বর এলাকায় চলাচলরত সবধরনের পরিবহন চালকদের গুরুতর আহত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপুর্বক দৈনিক ২০ টাকা থেকে ২০০ টাকা  পর্যন্ত অবৈধভাবে আদায় করতো।

থানার ওসি আরও জানান, আড়াইহাজাররে সড়ক মহাসড়ক এমনকি যেকোন স্থানেই হোক যারা অবৈধভাবে চাঁদাবাজির সাথে জড়িত তাদের আইনের আওতায় আনার জন্য পুলিশ অলরেডি কাজ করছে।