রোববার, ২৮ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

‘আমার ছেলে আত্মহত্যা করতে পারে না’

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩৮, ১৫ ডিসেম্বর ২০২২

‘আমার ছেলে আত্মহত্যা করতে পারে না’

কাজী নূর উদ্দিন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ আত্মহত্যা করেনি, পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তার বাবা কাজী নূর উদ্দিন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন দাবি করেন তিনি।

ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন বলেন, আমার ছেলে আত্মহত্যা করতে পারে না, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার পর এখন আত্মহত্যার নাটক সাজানো হচ্ছে।

তদন্তে অসন্তুষ্টি জানিয়ে তিনি বলেন, ছোটবেলা থেকেই আমার ছেলেরা অভাব অনটনের মধ্য দিয়ে বড় হয়েছে। সব ধরনের পরিস্থিতির সঙ্গে  চলতে পারা আমার ছেলে আত্মহত্যা করতে পারে না।

ঘটনার দিন বুয়েটে উদ্দেশে বের হওয়ার আগে সে চুল কাটিয়েছিল এবং সেভ করেছিল। আত্মহত্যার আগে কি কেউ চুল কাটায়, সেভ করে? প্রশ্ন রাখেন তিনি।

ফারদিনের মরদেহের দুটি ছবি দেখিয়ে কাজী নূর উদ্দিন বলেন, আমি ফারদিনের লাশ দেখেছি, তার মাথায় আঘাতের চিহ্ন ছিল। পরিকল্পিত এ হত্যাকাণ্ডকে ভিন্ন খাতে নেয়ার জন্যই শুরু থেকে নানা মিথ্যা তথ্য ছড়ানো হয়েছে। বিভ্রান্ত করা হয়েছে।

উপস্থিত সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, সাংবাদিক ভাইদের আমি অনুরোধ করে বলছি আপনারা আমার সঙ্গে সুলতানা কামাল ব্রিজে চলেন আমি ব্রিজ থেকে লাফ দিব, সেখান থেকে পড়লে কতটা আঘাত লাগে আপনারা দেখবেন।

বুয়েট প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করে ফারদিনের বাবা বলেন, বুয়েটের ভিসি এবং প্রশাসন কি জানতেন, ফারদিন আত্মহত্যা করেছে? যে কারণে তিনি আমার পরিবারকে সান্তনা পর্যন্ত দেননি। প্রশাসনের পক্ষ থেকে কেউ আমার আমাদের সঙ্গে দেখাও করেননি। আমার ছেলে বুয়েটে ভর্তি না হলে এমন পরিণতি হত না।

ডিবির এ তদন্ত নিয়ে নারাজী দিবেন কিনা জানতে চাইলে, তিনি বলেন এরপরেও কি আর না রাজি দিতে হবে?