শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শুক্রবার জুমার নামাজে মুসুল্লিদের ঢল, সড়কে নামাজের সারি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৫:৪২, ২৯ মার্চ ২০২৪

শুক্রবার জুমার নামাজে মুসুল্লিদের ঢল, সড়কে নামাজের সারি

ডিআইটি মসজিদ

নারায়ণগঞ্জে পবিত্র মাহে রমজানের দ্বিতীয়ার্ধ মাগফিরাতের শেষ জুমায় শহরের মসজিদ গুলোতে মুসল্লীদের ব্যাপক ভীড় দেখা গেছে। এসময় নামাজের কাতার মসজিদ ছাড়িয়ে মূল সড়কে পর্যন্ত বিস্তৃত হয়।

শুক্রবার (২৯ মার্চ) শহরের ডিআইটি মসজিদ ও মাসদাইরে সিটি করপোরেশনের কেন্দ্রীয় কবরস্থান মসজিদ, নূর মসজিদসহ বিভিন্ন মসজিদ ঘুরে এ দৃশ্য দেখা গেছে।

অন্যান্য জুমাবারের তুলনায় এদিন মসজিদগুলোতে মুসুল্লিদের ভিড় ছিল অনেক বেশি। এসময় মসজিদের ভেতরে জায়গা না পেয়ে অনেকেই ফুটপাতে দাঁড়িয়ে ও সড়কে জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করেন।

এদিকে মুসল্লিদের ভিড়ের কথা মাথায় রেখে বিকল্প ব্যাবস্থা রাখা হয়েছে মসজিদগুলোতে। নামাজের আগেই মসজিদের বাইরে সড়কের ওপর চাটাই বিছিয়ে দেয়া হয় মুসল্লিদের জন্য।

এদিকে জুমার নামাজের পর শহরের কবরস্থান গুলোতেও মুসল্লীদের ভীড় দেখা গেছে ছিল। জুমার নামাজ আদায়ের পর অনেকেই স্বজনদের কবর জিয়ারত করতে কবরস্থানে যান।

শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া নূর মসজিদে নামাজ আদায় করতে আসা আফজাল উদ্দিন জানান, আমি প্রতিদিন নামাজের ২০ মিনিট আগে আসি, আজ ৩০ মিনিট আগে এসে দেখি মসজিদ পূর্ণ। সড়কে চাটাই বিছানো ছিল। সড়কের একপাশ বন্ধ করে ও পাশের গলিতে আমরা নামাজ আদায় করেছি।