শনিবার, ০৪ মে ২০২৪

|

বৈশাখ ১৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

৪ বছরেও শেষ হয়না ৮ কিলোমিটার রাস্তার কাজ! 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:১১, ২০ এপ্রিল ২০২৪

৪ বছরেও শেষ হয়না ৮ কিলোমিটার রাস্তার কাজ! 

ফাইল ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ৩১ কোটি ৯৯ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের কাজে চরম ধীরগতি ধরা পড়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করতে না পারায় জনগণ চরম দুর্ভোগ পোহাচ্ছে। 

এলজিইডি এর আওতায় নগর অ ল প্রকল্প-২ (সিআরডিপি) অনুযায়ী আড়াইহাজার সদর থেকে কামরাঙ্গির চর হয়ে পুরিন্দাবাজার পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তা তৈরীর কথা। এই ৮ কিলোমিটার সড়কে ৩টি ব্রিজ ও ৭টি কালভার্ট নির্মাণ করারও কথা ছিল। পুরিন্দা থেকে টেকপাড়া প্রাইমারী স্কুল পর্যন্ত রাস্তার খুব করুণ দশা। ২০২০ সালের ২২ অক্টোবর প্রকল্পের কাজ শুরু হয়। যা সমাপ্ত হওয়ার কথা ছিল ২০২২ সালের ২২ এপ্রিল। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৯৯ লাখ টাকা। ৪ বছরে মাত্র ৩ কিলোমিটার রাস্তা হয়েছে।

স্থানীয় জনগণ এজন্য এলজিইডিকে দায়ী করছে। তবে আড়াইহাজার এলজিইডি’র প্রকৌশলী মোহাম্মদ আরিফুর রহমান জানান, আগামী ৪ মাসে আমরা প্রকল্পের কাজ শেষ করতে পারবো। ওই প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে পারেনি। তাই সিআরডিপি-২ প্রকল্পের আওতায় সড়কের কার্যাদেশ বাতিল করতে এলজিইডি এর নারায়ণগঞ্জ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী বরাবর কয়েকটি চিঠি দেয়া হয়েছে।

পুরিন্দা ও টেকপাড়া এলাকাবাসীর অভিযোগ, এলজিইডি’এর প্রকৌশলীরা এর জন্য দায়ী। তারা ঠিকমত প্রকল্পের কাজ মনিটরিং করে নাই। রিজভী কন্সট্রাকশন এর এমডি ইউনুছ আল মামুন এ বিষয়ে কোন কথা বলতে নারাজ। বার বার মুঠাফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

জানা গেছে, বেশ কয়েকবার প্রকল্পের কার্যাদেশ বাতিল করার জন্য আড়াইহাজার এলজিইডি এর প্রকৌশলী মোহাম্মদ আরিফুর রহমান এলজিইডি এর নারায়ণগঞ্জ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী বরাবর চিঠি দিয়েছেন। প্রথম চিঠি দেন ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারী। দ্বিতীয়বার চিঠি দেন ২০২৩ সালের ৬ জুলাই।

এ ব্যাপারে এলজিইডি এর নারায়ণগঞ্জ অ লের নির্বাহী প্রকৌশলী মো: আহসানুজ্জামান  বলেন, আমরা দ্রুতই প্রকল্পের কাজ শেষ করতে পারবো।