বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আমরা চাই সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক, কেউ ক্ষমতা দেখাবেন না : শামীম ওসমান 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১২, ৩০ এপ্রিল ২০২৪

আমরা চাই সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক, কেউ ক্ষমতা দেখাবেন না : শামীম ওসমান 

একেএম শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, কেউ কেউ উদ্দেশ্য প্রণোদিত হয়ে কথা বলছে। আমি তাদের ব্যাকগ্রাউন্ড নিয়ে কথা বলতে চাই না। আমি আরও দুজনের মুখ এখানে দেখবো ভেবেছিলাম। তারা হয়ত নির্বাচন করছেন। ভোটের ইকুয়েশনের জন্য হয়ত অনেকে আসেনি। আমার খারাপ লাগে। বাংলাদেশে সৌদি, দুবাই থেকে বেশি গরম। এগুলো কী শুধুই হচ্ছে। আল্লাহ শিক্ষা দিচ্ছেন। আমার ঘৃণা হয় যখন কেউ বলে টাকা দিয়ে নির্বাচন করা যায়। এ জনগণ কী এত সস্তা৷ আমিতো এটা বিশ্বাস করতে রাজি না। টাকা দিয়ে সেই নির্বাচন করবে যে টাকা কামাবে। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) একেএম নাসিম ওসমানের ১০ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বন্দরে আয়োজিত এক দোয়া ও আলোচনা সভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি বলেন, এবারের নির্বাচনে আমি সকালে উঠে আমার বাবা, মা ভাইয়ের কবরের সামনে এসে ইউনুস দোয়া খতম দিয়েছি। অনেকে অনেক কথা বলছেন। আমরা এগুলো আমলে নিলে আগামীকাল থেকে মাঠে নামতে পারবেন না। আমরা চাই একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক। কেউ ক্ষমতা দেখাবেন না। আমরা ক্ষমতা দেখালে ক্ষমতাসীন হয়ে কেউ তো নির্বাচন করত না। 

আমাদের কিছু করার নেই। আমার বাবা, দাদা, মা চলে গেছে। এতিম হওয়া কত কষ্টের শুধুমাত্র আল্লাহ জানে আর আমরা যারা এতিম তারা জানি। যে কবরস্থানে আমার ভাই শুয়ে আছে সেটার ডিজাইন আমি করেছিলাম। আমার মায়ের সেটা পছন্দ হয়েছিল। বলেছিল তোমার বাবার পেছনেই আমাকে রেখ। আমার বড় ভাই নাসিম ওসমান এসে জিজ্ঞেস করলে বললাম কবরের ডিজাইন করেছি। আব্বা আম্মা ও তার পাশে আমার, তিনি আমাকে ধমক দিলেন। আমরা নাসিম ওসমান আমার বড় ভাইকে ভয় পেতাম সম্মান করতাম। তার সাথে বন্ধুত্বের সম্পর্ক ছিল আমার৷ আমরা কখনও ভাবিনি বড় ভাই এভাবে চলে যাবেন।

তিনি বলেন, কয়েকদিন আগে রশিদ ভাইয়ের সাথে কাজিম ভাই আমার বাসায় গিয়েছিলেন। আমি বলেছিলাম কাজিম ভাই এবার নির্বাচন করেন। তিনি বলল না রশিদ ভাই মুরুব্বি তিনি নির্বাচন করুক। এটার নাম রাজনীতি, আমি তার কাছ থেকে এটা শিখেছি। মৃত্যুর আগে তার আশা ছিল রশিদ ভাই নির্বাচন করুক।

ভাইয়া এখানে অনেকে আছেন তাদের আমাদের চেয়েও বেশি আদর করত। তিনি দল মত দেখতেন না। তিনি জাতীয় পার্টিতে গিয়েছিলেন আওয়ামী লীগের নির্দেশেই। নেত্রীও এটা বলেছিলেন। রাজনীতিতে অনেক কৌশল থাকে। 

বন্দরের লোকজনের সাথে আমাদের সম্পর্ক ছিল অন্যরকম। এটা একটা পরিবার। আমাদের চাওয়া পাওয়ার কিছু নেই। আমি আগেই বলেছি আর নির্বাচন করবো না। আমার বড় ভাই সেলিম ওসমানেরও তেমনই মতামত। 

কেন্দ্রের সর্বোচ্চ পর্যায় থেকে নির্দেশ এসেছে। বন্দরের নির্বাচনে স্ব শরীরে থাকার জন্য ও ব্যাবস্থা নেয়ার জন্য। আমি কাউকে খাটো করতে চাই না। তবে বলব নির্বাচনে আমাদের ছবি ব্যবহার করবেন না। 

শামীম ওসমান বলেন, আমি আপনাদের কাছে ভিক্ষা চাই। আপনারা আমার ভাইয়া, আব্বা, আম্মা, কাজিম ভাইসহ যারা চলে গেছে তাদের জন্য দোয়া করবেন। আল্লাহ যেন সকলকে ক্ষমা করে ও বেহেশত নসিব করে।