মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

৫ লাখ টাকা চাঁদা দাবি, সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৪৮, ১৬ এপ্রিল ২০২৪

৫ লাখ টাকা চাঁদা দাবি, সোনারগাঁওয়ে বাড়ির মালিক ও তার ছেলেকে পিটিয়ে জখম

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ৫ লাখ টাকা চাঁদার দাবীতে এক বাড়ির মালিককে ও তার ছেলেকে সন্ত্রাসীরা পিটিয়ে জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোনারগাঁও পৌরসভার পুরাতন টিপরদী এলাকায় এ ঘটনা ঘটে। অভিযোগ ওঠে, এসময় সন্ত্রাসীরা ওই বাড়ির মালিককের কাছ থেকে ৫১ হাজার টাকা ছিনিয়ে নেয় ও ভাড়াটিয়া এক মহিলাকে টেনে হেঁচড়ে শ্লীলতাহানি করে। এই ঘটনায় গত সোমবার রাতে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোনারগাঁও পৌরসভার পুরান টিপরদী এসিআই কোম্পানির গেইট সংলগ্ন এলাকায় স্থানীয় তাজপুর গ্রামের সমাজসেবক রমজান আলীর একটি বাড়ি রয়েছে। ওই বাড়িতে প্রায় ১০টি পরিবার ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিল। গত ১২ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় বাড়ির মালিক রমজান আলী ওই বাড়িতে ভাড়া উত্তোলন করতে গেলে স্থানীয় মাদক বিক্রেতা ও সন্ত্রাসী নাঈম, সোহেল, পায়েল, হাবিব, মেহেদুল, রিফাত, সেলিম ও গোলাপ মিয়ার নেতৃত্বে ১০/১২ জনের একটি সঙ্গবদ্ধ দল দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ওই বাড়িতে প্রবেশ করে। এসময় তারা বাড়ির মালিক রমজান আলীকে পিটিয়ে আহত করে ও পাঞ্জাবি ছিড়ে পকেট থেকে ৫১ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। সঙ্গবদ্ধ দলের লোকজন প্রাণনাশের ভয় দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। একপর্যায়ে দেলোয়ারা বেগম নামে এক মহিলা ভাড়াটিয়াকে টেনে হেঁচড়ে শ্লীলতাহানি করে ও ঘরের ভেতরের সুকেশ ভেঙে নগদ ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনার পর গত ১৪ এপ্রিল রোববার সকালে বাড়ির মালিক রমজান আলীর ছেলে আল আমিন পুরান টিপরদীর ওই বাড়ি দেখাশোনা করতে গেলে ওই সঙ্গবদ্ধ দলের লোকজন তাকেও আটক করে পিটিয়ে আহত করে। এসময় তাকে থানায় মামলা না করতে প্রাণনাশের হুমকি দেয় সঙ্গবদ্ধ দলের লোকজন।

বাড়ির মালিক রমজান আলী জানান, ৫ লাখ টাকা চাঁদার দাবীতে সন্ত্রাসীরা সম্পূর্ণ পরিকল্পিত ভাবে তাকে ও তার ছেলেকে পিটিয়ে আহত করেছে। এসময় সন্ত্রাসীরা তার পাঞ্জাবি ছিড়ে নগদ ৫১ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে ও এক মহিলা ভাড়াটিয়াকে টেনে হেঁচড়ে শ্লীলতাহানি করেছে। এছাড়াও ওই মহিলা ভাড়াটিয়ার সুকেশ ভেঙে নগদ ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। এই ঘটনায় গত সোমবার বাদী হয়ে তিনি সোনারগাঁ থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন।

সোনারগাঁও থানার ওসি এসএম কামরুজ্জামান পিপিএম জানান, এই ঘটনায় থানায় একটি মামলা গ্রহণ করা হয়েছে। আসামিদের গ্রেফতার করতে পুলিশ ইতিমধ্যে বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছে।