শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

দ্বন্দের অবসান, একসাথে আনোয়ার চন্দন খোকন আরাফাত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৬:২৩, ২৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০৭:০৩, ২৯ সেপ্টেম্বর ২০২২

দ্বন্দের অবসান, একসাথে আনোয়ার চন্দন খোকন আরাফাত

শেখ হাসিনার জন্মদিন

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের দীর্ঘদিনের বিরোধের অবসান হতে চলেছে। এমনটাই ভাবছেন আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা। 

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে আয়োজিত আলোচনা সভায় দেখা গেছে আইভী বলয় ও ওসমান বলয়ের নেতাকর্মীদের একসাথে বসে অনুষ্ঠান সম্পন্ন করতে। এসময় একে অপরের সাথে বেশ সৌহার্দপূর্ণ আচরণ দেখা গেছে যা নিকট অতীতে বিরল।

বুধবার (২৮ সেপ্টেম্বর) শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এই আলোচনা সভার অনুষ্ঠান আয়োজিত হয়।

এসময় অনুষ্ঠানে একসাথে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতারা। আইভী বলয়ের প্রথম সারির নেতা হিসেবে পরিচিত মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম। অন্যদিকে ছিলেন ওসমান শিবিরের অন্যতম সিপাহসালাহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, সিনিয়র সহ-সভাপতি চন্দন শীল। 

রাজপথে সাম্প্রতিক সময়ে বিএনপির সক্রিয় অবস্থানকে কেন্দ্র করে দেশব্যাপী দলকে সুশৃঙ্খলভাবে দাঁড় করাতে মরিয়া আওয়ামী লীগ। অন্যদিকে আগামী বছরের শেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় সংসদ নির্বাচন। ঐক্যবদ্ধ ও শক্তিশালী কমিটি গঠনই বর্তমানে আওয়ামী লীগের মূল লক্ষ্য। সেই লক্ষ্যেই কাজ করছে দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এবং কেন্দ্রের সেই বার্তা অনু্যায়ী ঐক্যের ডাক দিয়ে কাজ করছেন স্থানীয় নেতৃবৃন্দ। 

এদিকে একমঞ্চে দুই বলয়ের নেতাদের এমন গলায় গলায় ভাবকে ঘিরে উঠছে নানা প্রশ্ন। সূত্র জানায়, খুব শিঘ্রই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন। কোন্দলে জড়িতরা যে দলে সুবিধাজনক অবস্থায় যেতে পারবে না সেই মেসেজ বিগত সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের পক্ষ থেকে এসেছে। মূলত সম্মেলনকে কেন্দ্র করেই ঐক্যবদ্ধ হয়ে সম্মেলন সফল করার লক্ষ্যেই কাজ করছেন তারা। তবে তাদের এই বিরোধ সম্মেলনের পর আবারও নতুন করে চাঙ্গা হয়ে উঠবে মনে ধারণা করছেন অনেকে।