শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মামলায় আইনী সেবা দিবে বিএনপির ২৭ আইনজীবী সমন্বয় সেল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:১৩, ৬ ডিসেম্বর ২০২২

মামলায় আইনী সেবা দিবে বিএনপির ২৭ আইনজীবী সমন্বয় সেল

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীদের আইনী সহায়তা দিতে ২৭ সদস্য বিশিষ্ট ‘জাতীয়তাবাদী আইনজীবী সমন্বয় সেল’ গঠন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিনের নির্দেশনা ও অনুমোদনক্রমে এই কমিটি গঠন করা হয়েছে।

অ্যাড. আবুল কালাম আজাদ জাকিরকে আহ্বায়ক ও অ্যাড. এইচ এম আনোয়ার প্রধানকে সদস্য সচিব করে গঠন করা এই কমিটি জেলা বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ‘গায়েবী মামলা’ সংক্রান্ত যাবতীয় আইনী সহায়তা দিবে বলে জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন।

তিনি জানিয়েছেন, বিএনপি ও অঙ্গসংগঠনের যে সকল নেতাকর্মী আওয়ামী সরকার ও পুলিশ কর্তৃক ‘গায়েবী মামলা’র শিকার হয়েছেন, তাদের কে আইনী সহযোগিতা প্রদান করবে আইনজীবীদের সমন্বয়ে গঠিত এই কমিটি। ইতোমধ্যে যে সকল নেতাকর্মী ‘গায়েবী মামলায়’ আসামি হয়েছেন এবং যারা ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন, তারা স্বশরীরে কিংবা তাদের পরিবার্গকে কমিটিতে থাকা আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন মুহাম্মদ গিয়াসউদ্দিন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, অ্যাড. হুমায়ুন সরকার, অ্যাড. একে এম ওমর ফারুক নয়ন, অ্যাড. সালাউদ্দিন সবুজ, অ্যাড. আনিসুর রহমান লিংকন, অ্যাড. মামুন মাহমুদ, অ্যাড. আহসান হাবিব গোলাপ, অ্যাড. শহিদুল ইসলাম টিটু, অ্যাড. আসমা হেলেন বিথী, অ্যাড. কামাল হোসেন মোল্লা, অ্যাড. রোকনউদ্দিন, অ্যাড. মাইনুদ্দিন রেজা, অ্যাড. সারোয়ার জাহান, অ্যাড. মহসিন শেখ, অ্যাড শম্পা, অ্যাড. জাহিদুর রহমান, অ্যাড. খোরশেদ মোল্লা, অ্যাড. মশিউর রহমান শাহীন, অ্যাড. জাহিদুল ইসলাম মুক্তা, অ্যাড. টুটুল চৌধুরী, অ্যাড. সামসুল আরেফিন টুটুল, অ্যাড. জুবের আলম, অ্যাড. রাজিব মন্ডল, অ্যাড. কালাম ও অ্যাড. আবু রায়হান।

কমিটির সদস্য সচিব অ্যাড. এইচ এম আনোয়ার প্রধান বলেন, ‘আমাদের সাবেক এমপি ও জেলা বিএনপির আহ্বায়ক গিয়াসউদ্দিন সাহেব নেতাকর্মীদের দ্রুততম সময়ের মধ্যে আইনী সহায়ত দিতে ‘জাতীয়তাবাদী আইনজীবী সমন্বয় সেল’ গঠন করে দিয়েছেন। এই সেল যতদ্রুত সম্ভব বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের আইনী সহায়তা করবে। যাতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হয়।’

তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে দলের যেসব নেতাকর্মী বিভন্ন থানায় ‘গায়েবী মামলার’ শিকার হয়েছেন এবং জেলা আছেন, তারা কিংবা তাদের পরিবারবর্গ আমাদের এই সেলের আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করলে আমরা তাদের বিনা পয়সায় সর্বোচ্চ আইনী সহায়তা দিবো। ভুক্তভোগিদের এই সেলের আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করছি।’