শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিএনপি জামায়াত আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা চেষ্টা করছে: আলাউদ্দিন মিয়া

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:৫২, ২৯ জানুয়ারি ২০২৩

বিএনপি জামায়াত আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা চেষ্টা করছে: আলাউদ্দিন মিয়া

ফাইল ছবি

জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আলাউদ্দিন মিয়া বলেছেন, প্রয়াত শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদের মতো এত উচু মানের নেতা এত শ্রমিক দরদী নেতা বর্তমানে অতি বিরল। তিনি আজীবন নির্যাতিন নিষ্পেষিত মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি ছিলেন নি:স্বার্থ নির্লোভ মানুষ। তিনি শ্রমিকদের জন্য যা করেছেন তা বলে শেষ করা যাবেনা। প্রয়াত শুক্কুর মাহমুদের হাতে গড়া সংগঠন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীদের বিপদে আমরা পাশে থাকবো।

২৮ জানুয়ারী শনিবার রাতে নারায়ণগঞ্জ শহরের ৫নং খেয়াঘাটে শীতলক্ষ্যার তীরে আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন শ্রমিক নেতা জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সফল সভাপতি মরহুম শুক্কুর মাহমুদের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা এবং দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আলাউদ্দিন মিয়া। বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন যৌথভাবে এই স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করবে। এতে প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক এবং বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক পরিষদের সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন, যুগ্ম সদস্য সচিব নয়ন, নাসিকের ১৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোখলেছুর রহমান চৌধুরী, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রানী খান, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি মঈন মাহমুদ, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: শাহআলম। সভাপতিত্ব করেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সভাপতি মোজাম্মেল হক। সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সবুজ শিকদার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইনউদ্দিন আহাম্মেদ বাবুল, বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন চুন্নু, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কবির হোসেন, সহ সম্পাদক আক্তার হোসেন, বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের নারায়ণগঞ্জ শাখার সভাপতি নিজাম উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক হাফেজ মো: শাহাদাৎ হোসেন প্রমুখ। এর আগে সকালে শুক্কুর মাহমুদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের চাওয়া পাওয়ার চেয়েও বেশী কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার শ্রমিকবান্ধব সরকার। প্রধানমন্ত্রী আমাদের শ্রমিকদের জন্য অনেক কিছু করেছেন। আমাদের দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন আগামী ডিসেম্বর পর্যন্ত আমাদের রাজনৈতিক কর্মসূচী চলবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি জামায়াত শিবির রাজনৈতিক পরিস্থিতিকে ঘোলাটে করে বিগত দিনের ন্যায় আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করা চেষ্টা করছে। বর্তমানে ইউটিউবে ও ফেসবুকে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চলছে। এ বিষয়ে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। সরকার দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। এজন্য বার বার দরকার শেখ হাসিনার সরকার। আমরা আজীবন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চাই।

উল্লেখ্য  ২০২০ সালের ২৮ জানুয়ারী রাত দেড়টার দিকে নারায়ণগঞ্জের বন্দরস্থ নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়লে শুক্কুর মাহমুদকে রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।