শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে দলিল রেজিষ্ট্রি বন্ধ, ক্ষুব্ধ দাতা-গ্রহিতা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:৩৩, ১২ জানুয়ারি ২০২৩

রূপগঞ্জে দলিল রেজিষ্ট্রি বন্ধ, ক্ষুব্ধ দাতা-গ্রহিতা

প্রতীকী ছবি

চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সাব-রেজিষ্ট্রারকে শারিরিক নির্যাতন ও মোবাইল ছিনতাইয়ের ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাব-রেজিষ্ট্রি অফিসে দলিল রেজিষ্ট্রি বন্ধ রাখা হয়েছে। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন এখানে আসা দলিল দাতা ও গ্রহীতারা। 

বুধবার (১১ জানুয়ারী) রূপগঞ্জ সাবরেজিষ্ট্রি অফিস পশ্চিম ও পুর্ব বন্ধ রাখা হয়।

সাব-রেজিষ্ট্রি অফিসে আসা দলিল দাতা-গ্রহিতারা জানান, গত মঙ্গলবার (১০ জানুয়ারী) বিকেল ৩টার দিকে একদল সন্ত্রাসী চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সাব-রেজিষ্ট্রার মোহাম্মদ ইউসুফ আলীকে শারিরিক নির্যাতন করে মোবাইল ছিনিয়ে নেয়। এ ঘটনার প্রতিবাদে সাব-রেজিষ্ট্রার এসোসিয়েশনের ডাকে সারাদেশের ন্যায় বুধবার রূপগঞ্জ সাব-রেজিষ্টার দলিল রেজিষ্ট্রি বন্ধ করে দেন। রূপগঞ্জ সাব-রেজিষ্ট্রার পুর্ব সোহরাব হোসেন ও সাব-রেজিষ্ট্রার পশ্চিম আবু তাহের মোহাম্মদ মোস্তফা এজলাসে না বসে উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত দলিল করবেন বলে দলিল লেখকদের জানিয়ে দেন। এতে করে গুরুত্বপুর্ন এ উপজেলায় শত শত জমির দাতা-গ্রহিতারা দলিল রেজিষ্ট্রি করতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন।

জমি রেজিষ্ট্রি করতে আসা আলামিন মিয়া বলেন, আমাদের একটি দলিল রেজিষ্ট্রি হওয়ার কথা ছিলো। এ দলিলের দাতা-গ্রহিতা অন্তত ৪০ জন। এদের মধ্যে কেউ বৃদ্ধও রয়েছে। সাব-রেজিষ্ট্রি অনেক কষ্ট করে এসেছেন। জমির মালিক পাবেল মিয়া বলেন, এভাবে সাধারন মানুষকে হয়রানি করার বিষয়টি অন্তত দুঃখজনক। আগে থেকে ঘোষণা দিলে কষ্ট করে দাতা-গ্রহিতারা আসতোনা।

সাব-রেজিষ্ট্রার পশ্চিম আবু তাহের মোহাম্মদ মোস্তফা বলেন, সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত দলিল রেজিষ্ট্রি বন্ধ থাকবে। আমাদের এসোসিয়েশনের সিদ্ধান্ত অনুযায়ী দলিল রেজিষ্ট্রি শুরু করবো।