শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রুপগঞ্জে ছাত্রদলের বিদ্রোহীদের বাড়িতে ছাত্রলীগ যুবলীগের হামলা-লুটপাট 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:৪০, ১০ মার্চ ২০২২

রুপগঞ্জে ছাত্রদলের বিদ্রোহীদের বাড়িতে ছাত্রলীগ যুবলীগের হামলা-লুটপাট 

বাড়ি ও দোকানপাট ভাংচুর

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীদের বাড়িতে ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এসময় বেশ কয়েকটি বাড়ি ও দোকানপাট ভাংচুর ও লুটপাট চালায় তারা৷ 

বুধবার (২ মার্চ) বিকেলে এই হামলার ঘটনা ঘটে। এসময় রুপগঞ্জ উপজেলার ভূলতা ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির এবং সাংগঠনিক সম্পাদক টোটন চক্রবর্তী, ছাত্রদল নেতা রমজান, রনি হাসান মাটি, সাকিবসহ বেশ কয়েকজন নেতাকর্মীর বসতবাড়ি ও দোকানপাটে ভাংচুর চালানো হয়।

ভূলতা ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক টোটন চক্রবর্তী জানান, ২ মার্চ জেলা বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সাথে ছাত্রদলের সংঘর্ষ বাধে। এর জের ধরেই বিকেলে ছাত্রদল নেতাকর্মীদের বাড়িতে লাঠিসোটা নিয়ে হামলা চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। 

টোটন আরও জানান, বাড়িতে থাকা আমার বিভিন্ন পরীক্ষার সার্টিফিকেটগুলোও তারা নিয়ে গেছে। এসময় বাড়িতে থাকা আমার অসু্স্থ বাবা-মাকেও লাঞ্ছিত করে তারা। পরে ঘরের ভেত ঢুকে আসবাবপত্র ভাংচুর চালিয়ে টাকা পয়সা লুট করে তারা৷ 

এসময় যুবলীগ নেতা বাবু প্রধান, রিপন, জায়েদুলসহ ছাত্রলীগ-যুবলীগের বেশ কয়েকজন নেতাকর্মী হামলায় অংশগ্রহণ করেন বলে দাবী করেন তিনি। 

ছাত্রদল নেতা রনি হাসান মাটি জানান, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আমাদোর বাড়িতে ব্যাপক ভাংচুর চালিয়েছে। তারা আমার দুটি হোটেল ও একটি মুদি দোকানেও হামলা চালিয়েছে। এসময় দোকানের ক্যাশবাক্স থেকে নগদ টাকাও লুট করে নিয়ে যায় তারা।

এর আগে রুপগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা লর পর থেকেই কমিটিতে বির্তর্কিত নেতাকর্মীদের পদায়নের অভিযোগে দীর্ঘদিন যাবৎ বিক্ষোভ মিছিল ও সভা সমাবেশ করে আসছেন উপজেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। এর জের ধরে বেশ কয়েকবার ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সাথে ছাত্রদলের বিদ্রোহীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

ছাত্রদল নেতাদের দাবী, এটা ছাত্রদলের অভ্যন্তরীন বিষয় হলেও ছাত্রলীগ বার বার আমাদের বাধা দিচ্ছে। ছাত্রদলের নবগঠিত এই কমিটিতে বিতর্কিত ও সরকারি দল ঘেঁষা ছাত্রলীগের তাবেদারদের বহাল রাখতেই মূলত তারা এই হামলা মামলা দিয়ে যাচ্ছে।