শুক্রবার, ০৩ মে ২০২৪

|

বৈশাখ ১৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঈদে না.গঞ্জ ছাড়বে ১২ লাখ মানুষ, ঢাকা-সিলেট রুটেও ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৫২, ৩০ মার্চ ২০২৪

ঈদে না.গঞ্জ ছাড়বে ১২ লাখ মানুষ, ঢাকা-সিলেট রুটেও ভোগান্তি

ফাইল ছবি

ঈদে নারায়ণগঞ্জ ছাড়বেন ১২ লাখ মানুষ। ঈদের ছুটিতে নাড়ির টানে গ্রামের বাড়ি যাবে এসব মানুষ। আর এত সংখ্যক মানুষের জেলা থেকে বিভিন্ন জেলায় যাওয়াকে কেন্দ্র করে স্বল্প ছুটি আর বৃষ্টিতে ভয় সকলের।

যাত্রীকল্যাণ সমিতির তথ্য বলছে, ঈদকে কেন্দ্র করে বিভিন্ন জেলা থেকে নারায়ণগঞ্জে বসবাসকারী ১২ লাখ মানুষ জেলা ছাড়বে। ঈদের আগে ছুটি পাওয়া সাপেক্ষে নারায়ণগঞ্জের সড়ক পথে, নৌ পথে, বিভিন্ন ব্যক্তিগত যানবাহনে করে তারা জেলা ত্যাগ করবেন। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নথি বলছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৪৮টি যানজটপ্রবণ জায়গা হলো : কাঁচপুর ব্রিজের পূর্ব ঢাল, গ্রিন লাইন ইউ টার্ন, মদনপুর মোড়, কেওডালা ইউ টার্ন, কনকা ইউ টার্ন, মোগড়াপাড়া, মেঘনা টোল প্লাজা, সাইনবোর্ড বাসস্ট্যান্ড, সানারপাড় ইউ টার্ন, মৌচাক স্ট্যান্ড, দশতলা ভবন, শিমরাইল বাসস্ট্যান্ড, আদমজী রোড।

ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর মোড় ও পশ্চিম ঢাল, যাত্রামুড়া ব্রিজ, তারাব বাসস্ট্যান্ড, বরাব বাসস্ট্যান্ড, সুলতানা কামাল ব্রিজ, রূপসী বাসস্ট্যান্ড, বরপা বাসস্ট্যান্ড, পাকিস্তানি (এসিএস) গার্মেন্টস, রবিন টেক্স গার্মেন্টস, ভুলতা মোড়, গোলাকান্দাইল মোড়, বান্টি বাজার, পাঁচরুখি, হুনপাড়া, পুরিন্দা বাজার।

রূপগঞ্জ থেকে সাংবাদিক সাইফুল ইসলাম জানান, রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের ১৪ কিলোমিটারে ভোগান্তি হতে পারে ঈদযাত্রায়। গতকাল শুক্রবারও রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান বাইপাস সড়কে যানজট হয়। ঈদযাত্রায়ও এ দুই মহাসড়কের ১৫টি স্পটে যানজটের শঙ্কা রয়েছে। ঈদের আগেই রূপসী, বরাব, বরপা, ভুলতা, যাত্রামুড়া, বিশ্বরোড, তারাবসহ বেশ কয়েকটি পয়েন্টে যানজট লেগেই থাকছে।

ভৈরবগামী বাসের যাত্রী ইমরান হোসেন বলেন, তীব্র যানজটে পড়ে বিশ্বরোড থেকে ভুলতা যেতে সময় লেগেছে দেড় ঘণ্টা।