শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সাইন্স ছাড়া আমাদের এক মূহুর্তও চলে না : ডিসি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৬:০৭, ৪ নভেম্বর ২০২২

সাইন্স ছাড়া আমাদের এক মূহুর্তও চলে না : ডিসি

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেছেন, আজকে ছোট ছোট বাচ্চারা যেভাবে সাইন্সের বিভিন্ন প্রজেক্ট নিয়ে এসেছে তাতে আমি অভিভূত। এভাবেই তারা অল্প অল্প করে একদিন দুনিয়া সম্পর্কে জানবে। ওরা একদিন পৃথিবীকে লীড দিবে। তিনি শিক্ষার্থীদের এগিয়ে যাওয়ার আহবান জানিয়ে বলেন, পৃথিবী এখন অনেক এগিয়ে গেছে। পৃথিবী এখন মানব সভ্যতার সবচেয়ে উন্নততর যুগে রয়েছে। যেখানে তাকাবেন সেখানেই সাইন্স। সাইন্স ছাড়া আমাদের এক মূহুর্তও চলেনা। আমি যে মাইক্রোফোন দিয়ে কথা বলছি সেটাও সাইন্সের আবিস্কার। আমার মাথার উপরে যে বৈদ্যুতিক পাখা ঘুরছে হাতে যে মোবাইল ফোন সেটিও বিজ্ঞানের আবিস্কার। বিজ্ঞান মেলা যখন আয়োজন হয় তখন শিক্ষার্থীরা নতুন নতুন আবিস্কারের সঙ্গে পরিচিত হয়।

বৃহস্পতিবার ৩ নভেম্বর দুপুরে নারায়ণগঞ্জ শহরের ডনচেম্বারস্থ ফিলোসোফিয়া ইংলিশ মিডিয়াম স্কুলে বিজ্ঞান মেলা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক।

 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিকেএমইএ’র কার্যনির্বাহী সভাপতি ও ফিলোসোফিয়া স্কুলের চেয়ারম্যান মোহাম্মদ হাতেম। এসময় স্কুলটির বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞান মেলায় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্রজেক্ট উপস্থাপন করেন।