শনিবার, ০৪ মে ২০২৪

|

বৈশাখ ২০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:২৯, ২১ এপ্রিল ২০২৪

পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি

দেশজুড়ে চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে। কারণ আমরা বাচ্চাদের ঝুঁকির মধ্যে ফেলবো না।

রোববার (২১ এপ্রিল) সচিবালয়ে সারাদেশের হাসপাতালের পরিচালক এবং সিভিল সার্জনদের সাথে অনলাইনে এক সভা শেষে তিনি এই নির্দেশনার কথা জানান।

ঈদের ছুটির পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার একদিন আগে থেকে চলমান তাপদাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সাতদিন দেশের সব স্কুল-কলেজ-মাদরাসা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 ছুটি বাড়ানো হয়েছে, মে মাসে আরও তাপমাত্রা বাড়বে- তাহলে ছুটি কি বাড়ানো হবে- জানতে চাইলে তিনি বলেন, পরিস্থিতি বুঝে যদি আমরা মনে করি, ডেফিনেন্টলি আমরা ছুটি বাড়াবো। বাচ্চাদেরকে ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া যাবে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার কাছে যখন মেসেজ আসলো আমি শিক্ষামন্ত্রীর সাথে কথা বলে আমরা প্রধানমন্ত্রীর সান্নিধ্যে গিয়ে স্কুলটা বন্ধ করে দেওয়ার ব্যবস্থা করেছি। কারণ সব চেয়ে বেশি ঝুঁকিতে থাকে বাচ্চা এবং বয়স্করা।

 এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।