শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে তিতাস অফিস ঘেরাও, আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:১৮, ৩১ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জে তিতাস অফিস ঘেরাও, আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারি

তিতাস অফিস ঘেরাও

নারায়ণগঞ্জের আবাসিক এলাকার চুলায় পর্যাপ্ত গ্যাসের দাবীতে তিতাস অফিস ঘেরাও করেছেন সামাজিক সংগঠন আমরা নারায়ণগঞ্জবাসী।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় অবস্থিত তিতাস গ্যাস অফিসের প্রধান ফটকের সামনে এ ঘেরাও ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, এমন প্রতিবাদে এই তিতাসের টনক নড়বে না। এর আগেও আমরা এমন প্রতিবাদ করেছি। আমি কাউন্সিলর হিসেবে নয় একজন ভুক্তভোগী হিসেবে এখানে উপস্থিত হয়েছি। আমার বছরে দুই লক্ষ টাকা গ্যাস বিল দিতে হয়। এত বিল দিয়েও আমাদের বৈদ্যুতিক চুলা এলপিজি কিনতে হচ্ছে। আমি একজন নাগরিক হিসেবে এসকল সমস্যার সমাধান দাবী করি।

তিনি বলেন, এমন এক দুই ঘন্টার কর্মসূচিতে এই নির্লজ্জ তিতাসের টনক নড়বে না। এখানে দিনব্যাপী অবস্থান কর্মসূচি পালন করতে হবে। আমি এতদিনে দেখেছি তারা ভাবে বিক্ষুব্ধ জনতা কিছুক্ষণ হৈচৈ করে চলে যাবে। এই তিতাস গ্যাসের অবস্থা পকেটমারের মত। তারা যেমন মনে করে ধরা পড়লে দু চারটা কিল ঘুষি দিয়ে ছেড়ে দিবে। তারা যেন ঘুষের টাকা নিয়ে বাড়ি ফিরতে না পারে সেজন্য আমরা দিনব্যাপী কর্মসূচি চাই।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ শহর ও ফতুল্লায় চুরির লাইন কম। বন্দর, সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁর প্রতিটি থানায় পনেরো থেকে বিশ হাজার লাইন এই তিতাসের কর্মকর্তারা চুরি করে দিয়েছে। তাদের পিয়নরা প্রতি মাসে কোটি টাকা বিল তুলে ভাগবাটোয়ারা করে। আমার মেয়ে স্কুল থেকে এসে কান্নাকাটি করে খাবারের জন্য, গ্যাসের কারণে রান্না হয়না সময়মত। তাহলে কর্মজীবীদের অবস্থা তো আরো করুন।

এসময় বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন এলাকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।