শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সদ্যজাত শিশুর লাশ উদ্ধারের ঘটনায় মামলা গ্রেপ্তার ৬

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:০৫, ২৪ মার্চ ২০২৪

সদ্যজাত শিশুর লাশ উদ্ধারের ঘটনায় মামলা গ্রেপ্তার ৬

প্রতীকী ছবি

গত ২১ মার্চ শহরের খানপুর কাজীপাড়া এলাকার আল হেরা ক্লিনিকের গলির ময়লারস্তুপ থেকে সদ্যজাত শিশুর লাশ উদ্ধারের ঘটনায় ৮জনের নাম উল্লেখ করে ও আরো ২/৩জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় উদ্ধার হওয়া ওই শিশুর মা, নানী, ক্লিনিকের আয়া, ওটি ইনচার্জ, ম্যানেজার ও খানপুর ৩০০ শয্যা হাসপাতালের একজন আয়া সহ মোট ৬জনকে গ্রেপ্তার করেছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক মুহাম্মদ বোরহান উদ্দিন ২২ মার্চ বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, শিশুটির মা আমেনা আক্তার মিথিলা(১৬), নানী শান্তি বেগম(৪৪), জাহান ক্লিনিকের এ/পি শিফাত আক্তার(৩২), ম্যানেজার হৃদয় (৩২) ও খানপুর ৩০০ শয্যা হাসপাতালের আয়া রানী বেগম(৪৪),জাহান ক্লিনিক এন্ড প্যাথলজির স্টাফ সোনিয়া আক্তার কবিতা(৩৪)। 

অন্য আসামীরা হলো, জাহান ক্লিনিক এন্ড প্যাথলজির ল্যাব ইনচার্জ মিথিলা(৪২) ও আয়া জহুরা আক্তার।

তাদের বিরুদ্ধে প্যানেল কোড আইনের ৩১৮/৩৪ ধারা মৃত দেহ গোপন ব্যবস্থার সাহায্যে জন্ম গোপন করা এবং এ ঘটনায় পরস্পরের যোগসাজস থাকার অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য এর আগে ঘটনার দিন সদ্যজাত শিশুর নানী শান্তি বেগম জানান, তাদের বাড়ি বন্দর থানার কুশিয়ারা এলাকায়। তার মেয়ের মিথিলার এক বছর বরিশালের এক ছেলের সাথে বিয়ে দেওয়া হয়েছিলো। কিন্তু সে নেশা করে, চুরি করে, তার মেয়েকে মারধর করে। এমন অবস্থা তার মেয়েকে ফেলে জামাতা পালিয়ে গেছে। তার মোবাইলও বন্ধ করে দিয়েছে। তার মেয়ের বয়স এখন মাত্র ১৬ বছর। মেয়ের গর্ভাবস্থার সময়সীমা মাত্র ৭মাস। বুধবার সে পড়ে গিয়ে ব্যথা পেলে তাকে দ্রুত এখানে নিয়ে আসা হয়। পরে এখানে ডেলিভারী করানো হয়। কিন্তু বাচ্চা হওয়ার পর শুধু কন্ঠ নড়ছিলো। পরে বাচ্চাটা মারা গেলে রাতে কাউকে না জানিয়ে তিনি ময়লাস্তুপে ফেলে আসেন।

এদিকে শিশুর নারীর বক্তব্যের সাথে জাহান ক্লিনিকের পরিচালক দানকারী সিফাত আরা জানান, তারা যখন মিথিলা(শিশুর মা) কে নিয়ে আসে তখন তার বিল্ডিং হচ্ছিলো। তাই তারা কোন প্রকার পর্যবেক্ষন রুমে নিয়ে পিপি করি। দুপুর সোয়া ১২টায় বাচ্চার ডেলিভারী করি। কিন্তু বাচ্চা সুস্থ্য ছিলো। আমরা তাদেরকে সুস্থ্য বাচ্চা দিছি। রোগীর অবস্থা খারাপ দেখে আমরা আজকের দিন থাকতে বলেছিলাম। সকাল ৮টায় আমি তাদেরকে রিলিজ দিয়েছি। উনারা কখন গেছে কই গেছে তা জানিনা।