মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে ঈদ নামাজ শেষে ফিলিস্তিন ও দেশবাসীর জন্য দোয়া

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১১:১৯, ১১ এপ্রিল ২০২৪

না.গঞ্জে ঈদ নামাজ শেষে ফিলিস্তিন ও দেশবাসীর জন্য দোয়া

নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল ফিতরের জামাত

নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বিশাল ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। জেলার বিভিন্ন প্রাপ্ত থেকে এতে অর্ধ লক্ষাধিক মানুষ অংশ নেন। ঈদ জামাত শেষে ফিলিস্তিনের নির্যাতিত মুসলমানদের জন্য ও দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া করা হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮ টায় শহরের মাসদাইরে কেন্দ্রীয় ঈদগাগ ময়দানে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯ টায়।

ঈদের নামাজের অনেক আগের ঈদগাহ পূর্ণ হয়ে ঢাকা নারায়ণগঞ্জ পুরাতন সংযোগ সড়কের দুইপাশ এবং ভেতরের এলাকাগুলোর গলিতেও পূর্ণ হয়ে যায় মুসুল্লিদের উপস্থিতিতে। নামাজের সারি চলে আসে কলেজ রোড পর্যন্ত। 

নামাজের আগে থেকে সেখানে মুসুল্লিদের নিরাপত্তায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় জেলা পুলিশের পক্ষ থেকে। এ ছাড়াও ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয় ঈদগাহের পাশে। 

নামাজ শেষে মুসুল্লিরা চোখের জলে মহান আল্লাহর কাছে ফিলিস্তিনি নির্যাতিত মুসলমানদের জন্য দোয়া করেন। মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনার পাশাপাশি দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়াও করা হয়। 

নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল হক বলেন, এক মাস সিয়াম সাধনা করে যে শিক্ষাটা আমরা পেয়েছি সেটা যেন আগামী বছর আমরা ধরে রাখতে পারি। এ শিক্ষা ধরে রাখলে আমাদের দ্বারা কোন অন্যায় সম্ভব নয়। সমাজে আমরা দেখতে চাই একজন মুসলমান যেন কারও কষ্টের কারণ না হয়। আমাদের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য আমাদের গলদঘর্ম হতে হয়েছে। আমাদের ম্যাজিস্ট্রেটরা কাজ করেছেন।

তিনি বলেন, আমরা এই রমজান থেকে খুব কম মানুষই শিক্ষা গ্রহন করি। ঈদের আগে যে পন্যের দাম চল্লিশ টাকা ছিল প্রথম রমজানে সেটা হয়ে গেল আশি টাকা। আমাদের কাছে অভিযোগ আসে আমার জমি দখল হয়ে গেল, বাড়ি দখল হয়ে গেল। আমরা প্রকৃত মুসলমান হলে আমাদের দ্বারা কারও জমি কিংবা বাড়ি দখল করার সুযোগ নেই।

তিনি আরো বলেন, এখানে কিশোররা অপরাধে জড়িয়ে পড়ছে। আমাদের পারিবারিক শিক্ষা দরকার। সন্তানরা কোথায় যাচ্ছে সেটা খোঁজ রাখা দরকার। আমি নারায়ণগঞ্জবাসীর কাছে আবেদন জানাই, আমরা যেন এই সকল পাপ কর্ম থেকে বিরত থাকি।