মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে ঈদের আমেজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ১৫ এপ্রিল ২০২৪

না.গঞ্জে ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে ঈদের আমেজ

ঈদের আমেজ

নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও পয়লা বৈশাখের ছুটি শেষে আজ সোমবার (১৫ এপ্রিল) খুলছে অফিস-আদালত, ব্যাংক-বিমা, শিল্প প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান ও দোকানপাট। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে যোগ দিতে ইতোমধ্যে জেলায় ফিরেছেন কর্মজীবী মানুষ।

এদিকে ছুটি শেষে কর্মস্থলে যোগ দিলেও প্রায় সকল প্রতিস্থানেই দেখা গেছে ঈদের আমেজ। কর্মস্থলে যোগ দিয়ে সকলেই একে অন্যের সাথে ঈদের কুশল বিনিময় করেছেন।

এবার ঈদুল ফিতরের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল থেকে। ১২ এপ্রিল পর্যন্ত ঈদের সরকারি ছুটি ছিল। পরদিন শনিবার (১৩ এপ্রিল ) সাপ্তাহিক ছুটি। এর পরের দিন ১৪ এপ্রিল (রোববার) নববর্ষের ছুটি। সে হিসেবে এবার ঈদে ৫ দিন ছুটি ভোগ করেছেন সরকারি চাকরিজীবীরা। ঈদুল ফিতরের দিন সাধারণ ছুটি থাকে। আর ঈদের আগের ও পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ভোগ করে থাকেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে পবিত্র ঈদুল ফিতরে রেকর্ড ৬ দিনের ছুটি ভোট করেছেন সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এক বিবৃতিতে জানায়, কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, নোয়াব সদস্য সংবাদপত্রে ৯ থেকে ১৩ এপ্রিল (মঙ্গলবার থেকে শনিবার) ঈদ-উল-ফিতর এবং ১৪ এপ্রিল রোববার বাংলা নববর্ষের (পহেলা বৈশাখ) ছুটি পালিত হবে। এ কারণে ১০, ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ এপ্রিল কোনো সংবাদপত্র প্রকাশিত হবে না।

প্রচলিত রেওয়াজ অনুযায়ী, প্রতি বছর ২৯ রমজান থেকে ঈদে তিন দিনের ছুটি ভোগ করেন সংবাদকর্মীরা। রোজা ৩০টি পূর্ণ হলে এই ছুটি চার দিনে পরিণত হয়। সে হিসাবে ৯ থেকে ১২ এপ্রিল পর্যন্ত সর্বোচ্চ ছুটি হওয়ার আলোচনা চলছিল। এদিকে এবার ঈদের ছুটির একদিন পর ১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় সরকার নির্ধারিত ছুটি রয়েছে। এজন্য ১৩ এপ্রিল বিশেষ ছুটি ঘোষণার সিদ্ধান্ত নেয় নোয়াব।