শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

দ্রুতগতির লেনে বাস থামিয়ে যাত্রী নামানোর ৪৩০ মামলা, আটক ১৭৫ যানবাহন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৭, ২৫ মার্চ ২০২৪

আপডেট: ১৩:৩৬, ২৬ মার্চ ২০২৪

দ্রুতগতির লেনে বাস থামিয়ে যাত্রী নামানোর ৪৩০ মামলা, আটক ১৭৫ যানবাহন

হাইওয়ে পুলিশ ক্যাম্প

রমজাম মাসে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় দ্রুতগতির লেনে ঢাকাগামী দূরপাল্লার বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর কারণে ৪৩০ টি যানবাহনের নামে মামলা দায়ের করা হয়েছে।

এসময় কাগজপত্রে ত্রুটি থাকায় ১৭৫টি যানবাহন আটক করেছে হাইওয়ে পুলিশ শিমরাইল ক্যাম্পের সদস্যরা।

সোমবার (২৫ মার্চ) সকাল থেকে ৩৪ টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে অধিকাংশ মামলাই করা হয়েছে দ্রুতগতির লেনে বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর অপরাধে বাসের বিরুদ্ধে। আসছে পবিত্র ঈদ উল ফিতকে সামনে রেখে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মহাসড়কে তঃপর হয়ে উঠেছে হাইওয়ে পুলিশ।

হাইওয়ে পুলিশের শিমরাইল ফাঁড়ির ইনচার্জ একেএম শরফুদ্দিন জানান, আসছে পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। চলতি মাসে দ্রুতগতির লেনে বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর অপরাধে ৪৩০টি মামলা দায়ের করা হয়েছে।    
 
এদিকে গত ২১ মার্চ মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার বিষয়ে শিমরাইল পয়েন্ট পরিদর্শন করেন হাইওয়ে পুলিশের অতিরিক্তি ডিআইজি নাবিলা জাফরিন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হক, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, র‌্যাব -১১ এর সিইও (লেঃ কর্নেল) তানভীর মাহমুদ পাশা, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম। পরিদর্শনকালে আসন্ন ঈদ উল ফিতরের সময় মহাসড়কে ঘরমুখো মানুষের যাতে দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়টি নিয়ে নানা আলোচনা হয়।