মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

উপহার, ঈদ সামগ্রী নিয়ে ওয়ার্ডবাসীর পাশে টিম খোরশেদ 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৪৪, ৯ এপ্রিল ২০২৪

উপহার, ঈদ সামগ্রী নিয়ে ওয়ার্ডবাসীর পাশে টিম খোরশেদ 

ফাইল ছবি

নারায়ণগঞ্জে ঈদ উল ফিতর উপলক্ষে ওয়ার্ডবাসীর জন্য প্রতি বছরের ন্যায় ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে নানা রকমের উদ্যোগ নিয়েছে টিম খোরশেদ যার লিডার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। 

ঈদ উল ফিতরে প্রতি বছরের মত এবারও ওয়ার্ডের সুবিধাবঞ্চিত মানুষজন, মসজিদ ও মুসল্লিদের নিয়ে নানা কর্মসূচি করা হয়েছে। খোরশেদ ও তার স্বেচ্ছাসেবী সংগঠন টিম খোরশেদের সদস্যরা রমজানের শেষ দশকজুড়ে এ কার্যক্রম পরিচালনা করেছেন ওয়ার্ডের বিভিন্ন এলাকায়।

রমজান শেষে ঈদের আনন্দ সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ছড়িয়ে দিতে মাত্র পাঁচ টাকায় ঈদের পোষাক বিক্রির উদ্যোগ নেন টিম খোরশেদের সদস্যরা। শহরের মাসদাইর এালাকায় কাউন্সিলর কার্যালয়ে পাঁচ টাকায় ঈদের পেষাক বিক্রির এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় প্রায় তিন’শ শিশু ঈদের পোষাক কেনে এখানে। তাদের কাছ থেকে নেয়া ৫ টাকায় পরে তাদের আবার উপহার কিনে দেয়া হয়।

ঈদ উল ফিতর উপলক্ষে সামর্থ্যবানদের সহায়তায় হুইল চেয়ার বিতরণ কর্মসূচিও পালন করা হয়েছে।  এসময় চারজন পঙ্গু ব্যাক্তিকে হুইল চেয়ার বিতরণ করেন টিম খোরশেদের সদস্যরা।

এছাড়াও ওয়ার্ডের বিশেষ ব্যাক্তিবর্গের সহায়তায় অসহায় এক ব্যাক্তিকে ঘর নির্মান করে দেন টিম খোরশেদের সদস্যরা 

এছাড়াও প্রতি বছরের ন্যায় এবারও ওয়ার্ডের ২২টি মসজিদে ইমাম, মুয়াজ্জিন ও খতিবসহ ১০৩ জনকে ঈদের উপহার ও বিশেষ হাদিয়া পৌছে দেয়া হয়। এাছাড়াও রমজানে মসজিদগুলোতে এহতেকাফরত ১৫৯ মুসল্লিকে ঈদ উপহার দেয়া হয়। পাশাপাশি ওয়ার্ডে এবছর ৫০ জন নওমুসলিম পরিবারকে সহায়তা ও ঈদ উপহার প্রদান করা হয়।  

এছাড়াও ওয়ার্ডের গরীব দুস্থ ৯ হাজার পরিবারের কাছে ঈদ উল ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়। এসময় পোলার চাল, তেল, সেমাই, দুধ, চিনিসহ ঈদ উপলক্ষে খাদ্য দ্রব্য দেয়া হয়। 

টিম লিডার নাসিক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, আমরা প্রতি বছরেই ঈদ উল ফিতরের সময় ওয়ার্ডের গরিব দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারগুলোর পাশে থাকার চেষ্টা করি। এছাড়াও গত বিশ বছর যাবৎ আমরা আমাদের এই ওয়ার্ডের মসজিদগুলোতে ইমাম, খতিব ও মুয়াজ্জিন এবং মুসল্লিদের জন্য ঈদে উপহারের ব্যাবস্থা করে আসছি। এবারও সেই ধারাবাহিকতায় আমরা কাজগুলো করতে চেষ্টা করেছি। সকলের সাথে ঈদের আনন্দটা ভাগাভাগি করতে চেষ্টা করেছি। যাতে করেও সবাই ঈদের দিনটা আনন্দের সাথে কাটাতে পারে।