মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে অভিভাবক ছাত্রদের হামলায় ৪ শিক্ষক আহত, স্কুলের দরজা জানালা ভাংচুর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:২৯, ৯ নভেম্বর ২০২২

সোনারগাঁয়ে অভিভাবক ছাত্রদের হামলায় ৪ শিক্ষক আহত, স্কুলের দরজা জানালা ভাংচুর

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অভিভাবক ও ছাত্রদের হামলায় ৪ শিক্ষক ও একজন ছাত্র আহত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে বারদি স্কুল এন্ড কলেজে এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এসময় হামলাকারী ও অভিভাবকরা একত্রিত হয়ে স্কুলের দরজা, জানালা, কম্পিউটার ও আসবাবপত্র ভাংচুর করে। এ ঘটনায় বারদি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক একেএম রেজওয়ানুল হক বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। 

জানা যায়, উপজেলার বারদি স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র বাগেরপাড়া গ্রামের তাইজুল ইসলামের ছেলে তানজিমের সঙ্গে হামলাকারী আরাফাতের পারিবারিক বিরোধ চলছিল। এ বিরোধকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে স্কুল চলাকালে আরাফাতের নেতৃত্বে রায়হান, সাইফুল ইসলাম, শ্রাবন, রিফাত, হাবিবুর রহমানসহ ৫-৭জনের একটি দল লাঠিসোটা, বাঁশ, হকিস্টিক, কাঠের খন্ড ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তানজিমের উপর হামলা করে। এসময় তার ডাক চিৎকারে শিক্ষকরা ওই ছাত্রের সুরক্ষায় এগিয়ে এলে হামলাকারীরা ইংরেজি শিক্ষক একেএম রেজওয়ানুল হক, সহকারী শিক্ষক সুমন চক্রবর্তী, মতিউর রহমান,মাহবুবুল ইসলামকেও পিটিয়ে রক্তাক্ত জখম করে। পরে তাদের অভিভাবক ও হামলাকারীরা একত্রিত হয়ে স্কুলের দরজা , জানালা, কম্পিউটার ও আসবাবপত্র ভাংচুর করে। খবর পেয়ে আশপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে হামলাকারীরা শিক্ষকদের প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায়। 

আহত শিক্ষক একেএম রেজওয়ানুল হক বলেন, স্কুলের আশপাশে কিশোর গ্যাংয়ের উৎপাত শুরু হয়েছে। প্রতিদিন কোন না কোন কারণে স্কুলের পাশে ছাত্রদের মধ্যে মারামারি হয়ে থাকে। পারিবারিক বিরোধে ছাত্রকের মারধরের এক পর্যায়ে শিক্ষকরা এগিয়ে এলে আমিসহ ৪ শিক্ষক হামলার শিকার হয়েছি। এ বিষয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।  

বারদি স্কুল এন্ড কলেজের গভণির্ং বডির সভাপতি ও রারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল বলেন, হামলার ঘটনা শুনেছি। এ বিষয়ে প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। বিষয়টি গুরুত্বে সঙ্গে দেখা হবে। 

সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, হামলার ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। বিষয়টি গুরুত্বে সঙ্গে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।