মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে ব্যাটারি কারখানায় অগ্নিকান্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৪:৫১, ১৬ এপ্রিল ২০২৪

আপডেট: ১৪:৫২, ১৬ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে ব্যাটারি কারখানায় অগ্নিকান্ড

ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে নয়টার দিকে সাতগ্রাম ইউনিয়নের বাগবাড়ি এলাকার এভারেজ ব্যাটারি কারখানায় এই ঘটনা ঘটে। সংবাদ পেয়ে  ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি৷ তথ্যটি নিশ্চিত করেছেন আড়াইহাজার ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার সুমন সাহা।

স্থানীয় সূত্রে জানা যায়, বাগবাড়িতে আরএম গ্রুপের ভেতরে চীনা নাগরিক মি. সেনের মালিকানাধীন এভারেজ ব্যাটারি কারখানার অবস্থান। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে কারখানাটি আগুন জ্বলতে দেখেন কোম্পানির লোকজন। প্রাথমিকভাবে তারা আগুন নিয়ন্ত্রন আনার চেষ্টা করেন। পরবর্তীতে সংবাদ পেয়ে আড়াইহাজার, নরসিংদী ও মাদবদী ফায়ার সার্ভিসের মোট পাঁচটি ইউনিট সকাল ৯টা ৫৩ মিনিটে ঘটনাস্থলে আসে। আড়াই ঘণ্টার চেষ্টায় দুপুর সাড়ে ১২টার দিকে তারা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

আড়াইহাজার থানা পুলিশের একটি দলও ফায়ার সার্ভিসকে এসময় সহযোগিতা করে ও আইনশৃংখলা নিয়ন্ত্রণে রাখতে কাজ করে। বৈদ্যুতিক র্শটসার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

কারখানার মালিকপক্ষ আগুনে আনুমানিক দুই থেকে আড়াই কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছে। তবে আগুনের সুনির্দিষ্ট কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পরে জানা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।