সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে কামাল হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি সাদ্দাম গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৫, ২৯ মার্চ ২০২৪

রূপগঞ্জে কামাল হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি সাদ্দাম গ্রেপ্তার

আসামি সাদ্দাম গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কামাল হোসেন হত্যার অভিযোগে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত আসামি সাদ্দামকে (২৬) গ্রেপ্তার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন।

শুক্রবার (২৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর এএসপি সনদ বড়ুয়া।

গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা ০৬ জন আসামিদেরকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এর মধ্যে ০৪ জন আসামি আদালতে রায় প্রদান কালে কারাগারে ছিল। এর মধ্যে ০৫নং আসামি শরীফ (২০) এবং ০৬নং আসামি সাদ্দাম (২৬) পলাতক ছিল।

২৯ মার্চ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রূপগঞ্জের গুতিয়ার এলাকার হালিমের ছেলে সাদ্দামকে ঢাকার ধানমন্ডি থানাধীন জিগাতলা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মামলার বিবরণ সুত্রে জানা যায়, রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের ভিকটিম কামাল হোসেন জমির কেনা-বেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে ভিকটিম তার নিজ এলাকার মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়নার টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে চরম বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ জুন আসামি সাদ্দাম ও আরও ৫ জন সহযোগী মিলে ভিকটিমকে টার্গেট করে রাস্তার মধ্যে এলোপাতাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে ভিকটিম নিজের জীবন বাঁচাতে দৌঁড়ে তার বাড়িতে উঠলে সেখানেও আসামি ও তার সহযোগিরা ঘরের দরজা বন্ধ করে ভিকটিমকে মারধর করে নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করে।

উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় ১৮৬০ সালে দন্ডবিধি আইনের ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। পরে এই মামলার দীর্ঘ শুনানি শেষে আসামির বিরুদ্ধে ১৮৬০ সালের দন্ডবিধি আইনের ৩০২/৩৪ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে আদালত কারাদন্ড প্রদান করেন।