শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নেতাকর্মীদের ’সম্ভব হলে’ বার্তা দিচ্ছেন গিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৩৯, ৭ ডিসেম্বর ২০২২

নেতাকর্মীদের ’সম্ভব হলে’ বার্তা দিচ্ছেন গিয়াস

ফাইল ছবি

আগামী ১০ ডিসেম্বরে বিএনপি ঢাকা বিভাগীয় সমাবেশে যোগ দেয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে অনিশ্চয়তা। জেলার শীর্ষ নেতাদের তরফ থেকে এখন পর্যন্ত কোন বার্তা পায়নি তৃণমূল। নেতাকর্মীদের সম্ভব হলে সমাবেশে যেতে বলছেন নেতারা।

এদিকে নেতাদের নিষ্ক্রিয় হয়ে পড়ায় আগামী ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের যোগ দেয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। নেতাকর্মীরাও এ নিয়ে আশংকা প্রকাশ করেছেন।

নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার মামলার পরপরই ঢাকায় আছেন জেলা বিএনপির আহ্বায়ক মুহম্মদ গিয়াসউদ্দিন। ঢাকায় থেকেই দল পরিচালনা করার চেষ্টা করছেন তিনি। জেলার প্রস্তুতি সভা পর্যন্ত ঢাকায় কেন্দ্রীয় কার্যালয়ে করতে দেখা গেছে এই নেতাকে। মাঠে কর্মীদের সংগঠিত করার পরিবর্তে দলের এই ক্রান্তিলগ্নে জেলার বাইরে থেকে কমীদের সংগঠিত করতে নেতারা কতটা সক্ষম হবেন সে প্রশ্ন রয়েই যাচ্ছে। 

এদিকে শুরুতে ঢাকার সমাবেশে বিশাল শোডাউনের ঘোষণা দিলেও সে অবস্থান থেকে দূরে সরে এসেছে নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ। ঢাকার সমাবেশ সফল করার বদলে নিরাপদে থাকার বার্তা দিচ্ছেন নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, ইতোমধ্যে তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে গিয়াসের বার্তা সম্ভব হলে ঢাকায় যাবেন নয়ত যে যার যার মত নিরাপদে থাকবেন৷ ঢাকার কর্মসূচি এতটা গুরুত্বপূর্ণ নয়, যেহেতু আমরা মাত্র কমিটি পেয়েছি এখনো ঢাকার সমাবেশের মত দায়িত্ব পালনের মত আমরা গুছিয়ে উঠতে পারিনি।একই বার্তা দিচ্ছেন তার সদস্য সচিব গোলাম ফারুক খোকনও।
 
নেতাদের এমন মনোভাব ঢাকার সমাবেশে প্রভাব ফেলবে বলে ধারণা করছেন দলটির নেতাকর্মীরা। তারা জানান, বিগত বিভাগীয় সমাবেশগুলোর অভিজ্ঞতা থেকে বলা যায় সমাবেশে যোগ দেয়া সহজ হবে না। অন্যান্য সমাবেশগুলোর মত এখানেও বাধা আসবে। ইতোমধ্যে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বাস চলাচলও বন্ধ করে দেয়া হতে পারে। সেক্ষেত্রে সমাবেশে যোগ দিতে আগাম প্রস্তুতির প্রয়োজন রয়েছে। আমাদেরও অন্যান্য জেলার মত আগেভাগে ঢাকায় যেতে হতে পারে। তবে নেতাদের কাছ থেকে এখন পর্যন্ত কোন নির্দেশনা আমরা পাই নি। ফলে সমাবেশের দিন কীভাবে কী হবে তা বুঝতে পারছি না।