শনিবার, ০৪ মে ২০২৪

|

বৈশাখ ১৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নির্বাচনে কে কার আত্মীয়, তা বিবেচ্য নয়: ইসি আলমগীর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:১৮, ২১ এপ্রিল ২০২৪

নির্বাচনে কে কার আত্মীয়, তা বিবেচ্য নয়: ইসি আলমগীর

ফাইল ছবি

নির্বাচন কমিশনার (ইসি) মোহাম্মদ আলমগীর বলেছেন, উপজেলা নির্বাচন যেন শান্তিপূর্ণ হতে পারে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও আমাদের অন্যান্য বিভাগ ব্যবস্থা নিয়েছে। আমরা একটা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন চাই। 

রোববার নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন উপলক্ষে জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারি রিটার্নিং কর্মকর্তা, স্থানীয় পুলিশ-প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

ইসি আলমগীর বলেন, কোনো অপশক্তি, কোনো অন্যায়ের কাছে আমরা যেন মাথা নত না করি। 

নির্বাচনে প্রভাব বিস্তারের ব্যাপারে তিনি বলেন, সংসদ নির্বাচনে যে ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে, এবারও একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে। এখানে কে কার আত্মীয়, কে কার আত্মীয় নয়, এটা বিবেচ্য বিষয় নয়। বিবেচ্য বিষয় হলো উনি প্রার্থী কি না। প্রার্থী হলে একজনের যেসব আইনগত অধিকার আছে, সেগুলো সমান পাবেন। আর যেগুলো করার অধিকার নেই, সেসব বিষয়ে তিনি যারই আত্মীয় হোক না কেন, কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, আপনারা ইতোমধ্যেই দেখেছেন যে, যারা এ ধরনের কাজ করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের যারা কর্মকর্তা আছেন তারা ব্যবস্থা নিয়েছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে সভায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।