শনিবার, ০৪ মে ২০২৪

|

বৈশাখ ১৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আইভীকে ঘিরে আব্দুল আউয়ালের বক্তব্যে নাসিকের নিন্দা 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৫৬, ২১ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:১৪, ২১ এপ্রিল ২০২৪

আইভীকে ঘিরে আব্দুল আউয়ালের বক্তব্যে নাসিকের নিন্দা 

ফাইল ছবি

শেখ রাসেল পার্কে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রেক্ষিতে মাওলানা আব্দুল আউয়ালের বক্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। 

রোববার (২১ এপ্রিল) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানায় সিটি করপোরেশন।

বিজ্ঞপ্তিতে নাসিক কর্তৃপক্ষ জানায়, গত ১০ ফেব্রুয়ারিতে নারায়ণগঞ্জ সিটি ক্পোরেশন কর্তৃক নির্মিত শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত পার্ক লাউঞ্জের সামনে এস.এস.সি ৯৫ ব্যাচের "ইউনাইটেড ৯৫" এর পূর্ণমিলনী, র‍্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পার্কের খেলার মাঠে সােনালী ব্যাংক-নারায়ণগঞ্জ এর প্রিন্সিপাল অফিসের বার্ষিক ক্রীড়া ব্যাংকার্স ডে এবং শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের বসম্তবরণ অনুষ্ঠানের কার্যক্রমের প্রস্তুতি চলছিল। এসময় গান বাজনার অভিযোগে ডি.আই.টি রেলওয়ে জামে মসজিদের ১০০-১৫০ জন দাঁড়ি-টুপি জুব্বা পরিহিত উচ্ছৃঙ্খল যুবক সংঘবদ্ধ হয়ে বেআইনিভাবে পার্কের অভ্যন্তরে প্রবেশ করে হামলা ও ভাংচুর চালিয়ে পার্কর ব্যাপক ক্ষয়ক্ষতি করে। ঘটনার পরদিন বিভিন্ন পত্রিকায় যাহা গুরুত্বের সাথে প্রকাশিত হয়। ঘটনার প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি করপোেরেশন তদন্ত কমিটি গঠন করে। 

পরবরতীতে গত ২০ ফেব্রুয়ারি তারিখে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ঘটনার বিস্তারিত উল্লেখ্য করে অভিযােগ দায়ের করে। থানায় অভিযোগের প্রেক্ষিতে কার্যকর কোন আইনি পদক্ষেপপ্রহণ না করায় গত ০৩ এপ্রিল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ১ নং আদালত, নারায়ণগঞ্জে সিআর মামলা নং-৬২/২০২৪ দায়ের করা হয়। 

মামলার প্রেক্ষিতে গত ১৯ এপ্রিল ডিআইটি মসজিদে ওলামা পরিষদের ব্যানারে মাওলানা আব্দুল আউয়াল সংবাদ সম্মলনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইতী ও তার পরিবারের মানহানি ও ভাবমূর্তি ক্ষুন্ন এবং ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে অশালীন বক্তব্য ও হমকি প্রদান করে। 

উল্লেখ্য মাননীয় মেয়র বর্তমানে পরিবারের সাথে বিদেশে অবস্থান করছেন। তার অনুপস্থিতিতে ঘটনার দীর্ঘদিন পর সংবাদ সম্মেলন উদ্দেশ্য প্রণোদিত।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি সংবিধিবন্ধ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কোনো স্থাবর অস্থাবর সম্পত্তির ক্ষয়ক্ষতি হলে আইনের আশ্রয় গ্রহন করা একান্ত বাঞ্ছনীয় ও আবশ্যক। বিচারাধীন বিষয়ে হুমকি প্রদান করে বক্তব্য দেয়া বেআইনি। তথাপি ওলামা পরিষদের ব্যানারে আয়ােজিত সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ, নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও ডি.আই.টি মসজিদের খতিব মাওলান আব্দুল আউয়াল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পু্ত্র শেখ রাসেলের নামে নির্মিত শেখ রাসেল পার্ককে মিনি পতিতালয় হিসেবে উল্লেখ করেছেন। তিনি নির্বাচিত মেয়রকে উচ্ছেদ ও হত্যার হুমকিসহ অশালীন ও মানহানিকর বক্তব্য প্রদান করেছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই।