মঙ্গলবার, ২১ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দর উপজেলা নির্বাচনে ভোট বাতিলের রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:২৪, ১০ মে ২০২৪

বন্দর উপজেলা নির্বাচনে ভোট বাতিলের রেকর্ড

ফাইল ছবি

৬ষ্ঠ উপজেলা পরিষদ ১ম ধাপের সাধারণ নির্বাচনে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদের নির্বাচনে ভোট বাতিলের রেকর্ড সৃষ্টি হয়েছে। 

তিনটি চেয়ারম্যান পদের মধ্যে সবোর্চ্চ বাতিল হয়েছে মহিলা ভাইস চেয়ারম্যানের ভোটে। এই পদে  মাহমুদা আক্তারকে বাতিলের ভোটের চেয়েও কম ৩১৭২ ভোটে হারিয়ে ছালিমা হোসেন জয়ী হন। অন্যদিকে মাত্র ৬০৫ ভোটে বর্তমানে ভাইস চেয়ারম্যান পুরুষ সানাউল্লাহ সানুকে একইভাবে বাতিলের চেয়ে কম ভোটে হারান নতুন মুখ মোঃ আলমগীর হোসেন।

চেয়ারম্যান পদে সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৬০৩২৫ ভোটের মধ্যে বাতিল করা হয় ২৭৩৭ ভোট। এতে বৈধ ভোটের সংখ্যা হিসেবে ৫৭৫৮৮ ভোট ঘোষনা করেন রিটানিং অফিসার। এতে নির্বাচিত মাকসুদ হোসেন ২৯৮৭৩, এম এ রশিদ ১৪৮৩৮, আতাউর রহমান মুকুল ১২৬২২ ও মাহমুদুল হাসান ২৫৫ ভোট পায়।

ভাইস চেয়ারম্যান পুরুষ সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৬০৩৪০ ভোটের মধ্যে বাতিল করা হয় ৩৮৯৯ ভোট। এতে বৈধ ভোটের সংখ্যা হিসেবে ৫৬৪৪১ ভোট ঘোষনা করা হয়। এতে নির্বাচিত মোঃ আলমগীর হোসেন ১৭৬০৬, সানাউল্লাহ সানু ১৭০০১, শাহিদুল ইসলাম জুয়েল ১৩৪২৮ ও মোশাঈদ হোসেন মুক্তি ৮৪০৬ ভোট পায়।

একই ভাবে ভাইস চেয়ারম্যান মহিলা প্রদত্ত ভোটের সংখ্যা ৬০৩৬৪ ভোটের মধ্যে বাতিল করা হয় ৪৬২৪ ভোট। এতে বৈধ ভোটের সংখ্যা হিসেবে ৫৫৭৪০ ভোট ঘোষনা করেন জেলা নির্বাচন অফিসার কাজী মোহাম্মদ ইস্তাফিজুল হক আকন্দ। এতে নির্বাচতি ছালিমা হোসেন ২৯৪৫৬ ও মাহমুদা আক্তার ২৬২৮৪ ভোট পায়।