বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে ৩ কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:২৩, ২০ মে ২০২৪

নারায়ণগঞ্জে ৩ কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ২ লাখ টাকা জরিমানা

ফাইল ছবি

সিদ্ধিরগঞ্জে তিনটি মশার কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কতৃপক্ষ। একই সাথে দুইটি কারখানাকে এক লক্ষ টাকা করে মোট দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইলোরা ইয়াসমিনের এর নেতৃত্বে রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত মিজমিজি ও মতিন সড়ক এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এসময় তিন কারখানা থেকে জব্দ করা হয় উচ্চক্ষমতা সম্পন্ন চারটি মটর সহ বিপুল পরিমান অবৈধ পাইপ, রাইজার ও বার্ণার।

আইনশৃংখলা বাহিনীর সহায়তায় পরিচালিত এই অভিযানে তিতাসের নারায়ণগঞ্জ কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলি মুস্তাক মাসুদ মো: ইমরান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিষ্ট্রিবিউশন কোং লিমিটেড এর নারায়ণগঞ্জ কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলি মুস্তাক মাসুদ মো: ইমরান জানান, সিদ্ধিরগঞ্জের মিজমিজি ও মতিন সড়ক এলাকায় প্রভাবশালি দালাল চক্রের মাধ্যমে আলম মশার কয়েল, ডি কে বুস্টার মশার কয়েল ও কামাল মশার কয়েল নামে নিম্নমানের তিনটি কয়েল কারখানায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন যাবত উৎপাদন কাজ চলছে।

ইতিপূর্বে পাঁচবার এই তিনটি কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হলেও একই পন্থায় বারবার অবৈধ সংযোগ নিয়ে কারখানা পরিচালিত করা হচ্ছে। তিনি বলেন, কারখানা তিনটি গত ছয় মাসে প্রায় অর্ধ কোটি টাকার গ্যাস অবৈধভাবে ব্যবহার করেছে। পরবর্তীতে যাতে আর অবৈধ সংযোগ নিতে না পারে সেজন্য তিতাসের মূল বিতরণ সংযোগ থেকে অবৈধ সংযোগস্থলে সিমেন্ট ঢালাই দিয়ে স্থায়ীভাবে বন্ধ করে সীলগালা করে দেয়া হয়েছে। এছাড়া এই তিন কারখানার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন রয়েছে বলেও জানান তিতাসের এই ব্যবস্থাপক। সম্পাদনা: এ আর শাকিল