বুধবার, ১২ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আজ আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৩, ২০ মে ২০২৪

আজ আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন

ফাইল ছবি

সকল প্রস্তুতী সম্পন্ন। প্রশাসনের কঠোর নজরদারির মধ্য দিয়ে আজ  অনুষ্ঠিত হতে যাচ্ছে আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন। এরই মধ্যে নির্বাচন থেকে  চেয়ারম্যান পদে ৬ এবং ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে।  মাত্র তিন জন প্রার্থী লড়ছেন চেয়ারম্যান পদে। এরা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া (দোয়াত-কলম), কালাপাহাড়িয়া ইউপির সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন (ঘোড়া)ও সরকারি সফর আলী কলেজের সাবেক ভিপি কাজী সুজন ইকবাল (আনারস)। আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনের  রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাকিব আল রাব্বি জানান, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। ১৩৯ টি কেন্দ্রে ৯১৯ টি বুথে ভোটগ্রহণ করবেন ২৯৯৬ জন  ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। এদিকে, আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে খুব একটা আগ্রহ নেই। নির্বাচন সুষ্ঠ করতে মোট  ১২ জন ম্যাজিস্ট্রট নিয়োগ দেওয়া হয়েছে। তাছাড়া ও প্রর্যাপ্ত আইন শৃংখলাবাহিনী থাকবে। 

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে এ উপজেলায় সংরক্ষিত (নারী) ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা মোশারফ ও সাধারণ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম একক প্রার্থী। যে কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তারা জয়ী হয়েছেন।

প্রচারের শেষদিনে চেয়ারম্যান প্রার্থী শাহজালাল মিয়া (দোয়াত কলম) বলেন, ‘আমাকে নির্বাচিত করলে স্মার্ট আড়াইহাজার বাস্তবায়নে নিজেকে বিলিয়ে দেব। দলীয় আনুগত্য মেনে জনতার সুখ-দুঃখে নিজেকে সমর্পণ করব।’ সাইফুল ইসলাম স্বপন (ঘোড়া) বলেন, আমি আশা করি বিপুল ভোটে জয়ী হব। সূত্রে জানা গেছে, আড়াইহাজার উপজেলায় ২টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ১৬০ জন।