মঙ্গলবার, ২১ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে আচারণ বিধি ভেঙ্গে নির্বাচনী প্রচারণায় এমপি!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৩২, ১০ মে ২০২৪

আড়াইহাজারে আচারণ বিধি ভেঙ্গে নির্বাচনী প্রচারণায় এমপি!

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে আচারণ বিধি ভেঙ্গে নির্বাচনী প্রচারনায় অংশ নিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। 

প্রতিদিন কোথাও না কোথাও তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম স্বপনের পক্ষে অংশ নেন। 

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ মে) তিনি আড়াইহাজার পৌরসভা কার্যালয়ে তিনি নির্বাচনী সভায় অংশ নেন। দুপুর ১২টায় শুরু হওয়া সভা শেষ হয় বিকাল ৩টায়। 

এসময় এমপি বাবু সকল আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও পৌরসভার মেয়র ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

সভায় উপস্থিত সবাইকে স্বপনের পক্ষে কাজ করার জন্য নির্দেশ দেন এমপি।

আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনের আচারণ বিধি না মেনে সংসদ সদস্য নজরুল  ইসলাম বাবু উপজেলা আওয়ামীলীগ থেকে সাইফুল ইসলাম স্বপনকে প্রার্থী হিসেবে ঘোষনা করেন। 

স্বপন কালাপাহাড়িয়া ইউনিয়নের বিগত ইউপি নির্বাচনে ২২শ ভোটের ব্যবধানে পরাজয় বরণ করেন। সেই ইউপি চেয়ারম্যানকে প্রার্থী ঘোষনা করায় নেতাকর্মীরা মেনে নিতে পারছেনা। একই সাথে দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশনাও এতে অমান্য হচ্ছে। এমপি মন্ত্রীদের হস্তক্ষেপ করতে বার বার দল থেকে নিষেধ করা হলেও খোদ দলের একজন সংসদ সদস্য ও হুইপ হয়েও তা মানছেন না তিনি।

এদিকে ক্ষোভে মোট ৯ জন মনোনয়ন জমা দেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে জোর করে ৬ প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করানো হয় বলে অভিযোগ উঠে। বর্তমানে সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া, সাবেক ভিপি কাজী সুজন ইকবাল ও আওয়ামীলীগ মনোনীত সাইফুল ইসলাম স্বপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

উপজেলা জুড়ে ভোটার ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মতামত, সুষ্ঠ নির্বাচন হলে শাহজালাল মিয়া বিপুল ভোটে জয়লাভ করবেন। তবে প্রার্থী নিজেই সুষ্ঠ ভোট নিয়ে শংকা প্রকাশ করছেন।