শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিদ্যালয়ের পাশে মাদকের ছড়াছড়ি; প্রশাসনের হস্তক্ষেপ চায় এলাকাবাসী 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:৫১, ২১ জুন ২০২২

বিদ্যালয়ের পাশে মাদকের ছড়াছড়ি; প্রশাসনের হস্তক্ষেপ চায় এলাকাবাসী 

লক্ষণখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়

বন্দরের দক্ষিণ লক্ষণখোলা এলাকার ৪৩ নং লক্ষণখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৫৭ নং লক্ষণখোলা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই লক্ষণখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের পুরোনো পরিত্যক্ত ভবনটি মাদক ব্যবসায়ীদের আস্তানায় পরিণত হয়েছে। ফলে প্রাথমিক বিদ্যালয় ২টিতে শিক্ষার্থীদের জন্য সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে বেশ সমস্যায় পড়তে হচ্ছে শিক্ষকদের।

এমতাবস্থায় শিক্ষক ও ক্ষুদে শিক্ষার্থীবৃন্দ সহ এলাকাবাসীর পক্ষ থেকে বন্দর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের ভাইস-চেয়ারম্যান অনাবিল দাশ নির্ঝর। তিনি উক্ত বিষয়ে নিজের ফেসবুক একাউন্টে একটি পোস্ট করেন। যা হুবহু তুলে ধরা হলোঃ

দক্ষিণ লক্ষণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে মাদকের অভয়ারণ্য, বিদ্যালয়ের পরিবেশ হুমকির মুখে! উপজেলা প্রশাসন বন্দর এর হস্তক্ষেপ কামনা করছি।

বিদ্যালয় জ্ঞানার্জনের পবিত্র স্থান। এখানে অসংখ্য শিক্ষার্থীরা লেখাপড়া করতে আসে। একটা বিদ্যালয়ের পারিপার্শ্বিক পরিবেশও শিক্ষার্থীদের বেড়ে উঠায় বেশ ভালো ভূমিকা রাখে। যার জন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা ব্যবস্থার পাশাপাশি বিদ্যালয়ের পারিপার্শ্বিক পরিবেশও সুন্দর করে গড়ে তোলা হচ্ছে। শিক্ষার্থীদের মনোরঞ্জনের জন্য নানারকমের খেলাধুলার ব্যবস্থা, মাঠের সৌন্দর্যবর্ধন সহ নানারকমের উদ্যোগ নেয়া হচ্ছে। অর্থাৎ শিক্ষার্থীদেরকে একটা সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশ উপহার দেয়া হচ্ছে।

অথচ দক্ষিণ লক্ষণখোলা বালক/বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ঘেষে থাকা লক্ষণখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের (আগে লক্ষণখোলা বালিকা উচ্চ বিদ্যালয় ছিলো) পুরোনো পরিত্যক্ত ভবনে দেদারসে মাদক ব্যবসা চলে। যা প্রাথমিক বিদ্যালয় ২টির শিক্ষকগণ, শিক্ষার্থী ও তাদের সাথে আসা অভিভাবকদের যথেষ্ট বিব্রতকর পরিস্থিতিতে ফেলে। এই পরিত্যক্ত ভবনে চলা মাদকের ছড়াছড়ি প্রাথমিক বিদ্যালয় ২টির পারিপার্শ্বিক পরিবেশকে হুমকির মুখে ফেলে দিয়ছে। যা প্রাথমিক বিদ্যালয় ২টির সুন্দর পরিবেশকে একেবারে নষ্ট করে দিচ্ছে।

এছাড়াও বিকাল থেকে গভীর রাত পর্যন্ত এখানে মাদক ব্যবসায়ীদের আনাগোনা আরও বেড়ে যায়।

অন্যদিকে এই প্রাথমিক বিদ্যালয় ও লক্ষণখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনের জায়গার মাঝে কোনো দেয়াল নেই এবং এই পরিত্যক্ত ভবনের নিজস্ব মেইন গেইট না থাকার কারণে মাদক ব্যবসায়ীরা সহ সকলেই সবসময় প্রাথমিক বিদ্যালয়ের মেইন গেট ব্যবহার করে এই ভবনে আসা যাওয়া করে। যার জন্য বিদ্যালয়ের সুন্দর পরিবেশ বিনষ্ট হয়। বিদ্যালয় ২টির শিক্ষকগণ এতে বেশ বিব্রত হয় এবং তাদের প্রাথমিক বিদ্যালয় ২টির প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা বজায় রাখতে বেশ সমস্যায় পরতে হয়। শিক্ষকগণ অনেক চেষ্টার পরেও শিক্ষার্থীদেরকে এই বিব্রতকর ও নোংরা পরিবেশ থেকে মুক্ত করতে পারছে না।

তাই এমতাবস্থায় আমি এই এলাকার একজন সন্তান এবং একজন দায়িত্বশীল ছাত্র প্রতিনিধি হিসেবে প্রাথমিক বিদ্যালয় ২টির পরিবেশকে সুন্দর ও শৃঙ্খলাবদ্ধ রাখতে এই মাদক ব্যবসা চিরতরে বন্ধ ও প্রতিকার করতে বন্দর উপজেলা প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করি এবং লক্ষণখোলা আলহাজ্ব ফজলুর রহমান উচ্চবিদ্যালয় এর কর্তৃপক্ষ সহ ম্যানেজিং কমিটির কাছে জোর অনুরোধ জানাই আপনাদের পরিত্যক্ত ভবনের জায়গায় নিজেদের সীমানায় বাউন্ডারি দেয়াল দিয়ে প্রাথমিক বিদ্যালয় ২টির সুন্দর পরিবেশ বজায় রাখতে সহযোগিতা করুন।