শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৬:৪৭, ৭ অক্টোবর ২০২২

বন্দরে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

জশনে জুলুস শোভাযাত্রা

বন্দরে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে  ঐতিহাসিক জশনে জুলুস শোভাযাত্রা ও আনন্দ র‌্যালী উদযাপিত হয়েছে। 

প্রতি বছরের ন্যায় বৃহস্পতিবার (৯ রবিউল আউয়াল) সকাল ৯টায়  বন্দরের মদনগঞ্জ বটতলা (আসাদ প্রধানের চেম্বার) হতে জশনে জুলুস শোভাযাত্রা শুরু হয়ে ঐতিহাসিক কদমরসূল দরগাহ শরীফ প্রাঙ্গনে মিলাদ ও মোনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত হবে। পবিত্র জশনে জুলুছে ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) শোভাযাত্রায় নেতৃত্ব দেন পীরে তরিকত রহনুমায়ের শরীয়ত হযরতুল আল্লামা আলহাজ¦ সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী (মাঃ জিঃ আঃ)। 

শোভাযাত্রাটি শুভ উদ্ধোধন করেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ এম.এ রশীদ। জমনে জুলুস উদযান কমিটির বন্দর থানা শাখার সভাপতি ও বন্দর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটারিয়ান মোবারক হোসেন কমল খান এর সভাপতিত্বে র‌্যালীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা জুমনে জুলুস উদযাপন কমিটির সাধারন সম্পাদক আলহাজ¦ ফয়েজ উদ্দিন লাভলু। 

জশনে জুলুসে আরো উপস্থিত ছিলেন জমনে জুলুস উদযাপন কমিটির বন্দর থানা শাখার সাধারন সম্পাদক হাজি আশাবুদ্দিন আশু, সহ সভাপতি নুরুল ইসলাম, মোঃ কবির হোসেন, যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান কমল, শরিফ হাসান চিস্তি প্রমুখ।জুলুস মোবারককে কেন্দ্র করে বন্দরের প্রধাণ প্রধাণ সড়কে তোড়ন নির্মান, ব্যানার, ফেষ্টুন, পোষ্টার, লিফলেট ও মাইকে প্রচারণা ছিল চোখে পরার মত।  বন্দরে জশনে জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপন কমিটির সভাপতি রোটারিয়ন মোবারক হোসেন কমল খান জানান, ১৯৭৫ সালে বন্দরে সর্বপ্রথম দয়াল নবী (সাঃ) এর আগমন উপলক্ষে জশনে জুলুস শোভাযাত্রা বের হয় মদনগঞ্জ বটতলা (আসাদ প্রধানের চেম্বার) এলাকা থেকে। জশনে জুলুস শোভাযাত্রায় নেতৃত্ব দিয়েছেন উপমহাদেশের অন্যতম ইসলামিক চিন্তাবিদ, জামানায়ে মুজাদ্দেদ আবু নসর সৈয়র মোহাম্মদ আবেদ শাহ আল মাদানী (মাঃ জিঃ আঃ)। সেই থেকে প্রতি বছর বন্দরের মদনগঞ্জ থেকে জশনে জুলুস শোভাযাত্রা বের হয়ে ঐতিহাসিক কদমরসূল দরগাহ শরীফ প্রাঙ্গনে মিলাদ ও দোয়ার মধ্যদিয়ে পালিত হয়ে আসছে। আগামী ১২ রবিউল আউয়াল নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জস্থ বায়তুল ইজ্জত জামে মসজিদ প্রাঙ্গন হতে দেশের সর্ব প্রাচীন ও বৃহৎ জশনে জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) শোভাযাত্রা বের হবে।