শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

কিশোর গ্যাং লিডার যখন নারী উদ্যোক্তা মেলার সভাপতি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০১:২১, ২০ জুন ২০২২

কিশোর গ্যাং লিডার যখন নারী উদ্যোক্তা মেলার সভাপতি

নারী উদ্যোক্তা মেলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৩ দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। নারী উদ্যোক্তা মেলায় দেশীয় পণ্যের প্রদর্শনী, বিপনন ও উদ্যোক্তাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। শনিবার (১৮ জুন) বিকেলে কদমতলী নাসিক ৭নং ওয়ার্ডে ইবি জিনিয়াস এই মেলার আয়োজন করে।

তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলার দ্বিতীয় দিনে সভাপতি করা হয় কিশোরগ্যাং লিডার মো: তানজীম কবির সজুকে। এ নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা সমালোচনা।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে সজু বাহিনীর দ্বারা এলাকার সাধারণ মানুষ নির্যাতিত। বিভিন্ন সময় ছোট-খাটো বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে তারা সাধারণ মানুষের কাছ মোটা অঙ্কের চাঁদা আদায় করে। কেউ দিতে অস্বীকৃতি জানালে তাদের উপর হামলা করে সজুর লোকজন। ভয়ভীতি প্রদর্শন ও মারধরের ভয়ে সাধারণ মানুষ ভয়ে তার বিরুদ্ধে কথা বলতে সাহস পায়না। এছাড়া বছর খানেক আগে সজু বাহিনীর সজু, সানি সহ কয়েকজন মাদক সহ প্রশাসনের হাতে গ্রেফতার হয়েছিল জানায় স্থানীয়রা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় ব্যক্তি জানান, সজুর মতো লোক কীভাবে এসকল প্রোগ্রামে অতিথি হয় তা আমার বোধগম্য নয়।

ইসমাইল হোসেন নামের এক স্থানীয় ব্যক্তি জানান, তিনি নিজেইতো এলাকায় কিশোর গ্যাং লালন করেন। তার নেতৃত্বে এলাকায় একাধিক কিশোর গ্যাং চলে। এসকল কিশোর গ্যাংয়ের ছেলেরা ইভটিজিং থেকে শুরু করে মাদক সেবনসহ নানা অপরাধের সঙ্গে লিপ্ত। এলাকার সকল মানুষ জানে সজুর নানা অপকর্মের কথা। 

আজিজুল হাকিম নামে আরেক ব্যক্তি জানান, সজুর বিরুদ্ধে থানায় নানা অভিযোগ রয়েছে। তাকে এসব প্রোগ্রামে সভাপতি করা মানে তার নানা অপকর্ম সমর্থন দেওয়ার।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, এটি একটি উদ্যোক্তা মেলা। এখানে কাকে অতিথি করবে এটা তারা ভালো জানে। আমার তো এখানে কিছু করার নাই।