সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তানকে চিকিৎসা করাতে এসে হামলার শিকার বাবা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:০৭, ৭ মার্চ ২০২৪

সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তানকে চিকিৎসা করাতে এসে হামলার শিকার বাবা

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ বছর বয়সী শিশু সন্তানকে চিকিৎসা করাতে এসে বেসরকারী ক্লিনিকের দালালদের হামলায় শিকার হয়েছেন সাগর নামের এক বাবা। 

বৃহস্পতিবার (৭ মার্চ) এ ঘটনা ঘটে। আহত সাগরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহত সাগর বানীনাথপুর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। এ ঘটনায় ওই এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার পর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মোশারফ হোসেন সিজান উভয় পক্ষকে ডেকে মিমাংসা করে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের বেসরকারী মডার্ণ ডায়াগস্টিক সেন্টার হাসপাতাল নামের একটি ক্লিনিক রয়েছে। সেই ক্লিনিকের কয়েকজন প্রতিনিধি প্রতিদিন হাসপাতালে ঢুকে ডাক্তারদের কক্ষে রোগীদের চেস্ট লেখানোর চেষ্টা করে। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে সাগর তার ৭ বছর বয়সী শিশু সন্তান সিজান শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। তিনি টিকিট কেটে ১০৬ নং কক্ষে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (সেকমো) খাদিজা তুল কোবরা রুমের সামনে অপেক্ষা করতে থাকেন। এক পর্যায়ে বেসরকারী মডার্ণ ডায়াগস্টিক সেন্টার হাসপাতালের প্রতিনিধি রিয়াদ হোসেন ওই কক্ষে একাধিক রোগীকে প্রবেশ করায়। এ নিয়ে তাদের মধ্যে তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে রিয়াদের নেতৃত্বে লিমন, আরিফ, হাসান, শহীদসহ ১০-১২জনের একটি দল তাকে টেনে হেঁচড়ে অসুস্থ শিশু সন্তানের বাবাকে পিটিয়ে আহত করেন। 

খবর পেয়ে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন সিজান উভয় পক্ষকে ডেকে তার কক্ষে নিয়ে মিমাংসা করে দেন।
 
স্থানীয়রা জানান, বেসরকারী মডার্ণ ডায়াগস্টিক সেন্টার হাসপাতালের লোকজন রোগীদের টেষ্ট দেওয়ার জন্য ডাক্তাদের কক্ষে বসে থাকেন। সেখানে ডাক্তারদের দিয়ে তারা অহেতুক টেষ্ট লিখিয়ে থাকেন। তাদের কর্মকান্ডে রোগীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ থেকে পরিত্রাণ দরকার।
 
অভিযুক্ত রিয়াদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভুল বুঝাবুঝি থেকে এ ঘটনা ঘটেছে। বিষয়টি মিমাংসা করে দেওয়া হয়েছে।
 
সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন সিজান জানান, ঘটনাটি দুঃখজনক। এতে করে আমাদের হাসপাতালের সুনাম ক্ষুন্ন হয়েছে। বিষয়টি উভয় পক্ষকে ডেকে মিমাংসা করে দেওয়া হয়েছে।