শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

কম্পোট্রোলার এন্ড অডিটর জেনারেল নিরিক্ষা ও হিসাব বিভাগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপি বিশেষ  সেবা শুরু 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৫৬, ১৩ মে ২০২৪

কম্পোট্রোলার এন্ড অডিটর জেনারেল নিরিক্ষা ও হিসাব বিভাগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপি বিশেষ  সেবা শুরু 

আলোচনা সভা

বাংলাদেশ কম্পোট্রোলার এন্ড অডিটর জেনারেল নিরিক্ষা ও হিসাব বিভাগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপি বিশেষ  সেবা কর্ষক্রমের অংশ হিসাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল হক। জেলা এ্যাকাউন্স এন্ড ফিন্যান্স অফিসার মো: আনোয়ার হোসেন সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা: মশিউর রহমান, সহকারি পুলিশ সুপার মাহফুজার রহমানসহ অনেকে।

সবাই বক্তারা বলেনন, পেনশন সেবাসহ সরকারি সকল আর্থিক সেবায় দেশব্যাপী সকল হিসাব রক্ষণ কার্যালয়ে সেবা প্রদানে দ্রুততা,  মানবিকতা,  ন্যাযতা,  ও আন্তরিকতা নিশ্চিত করার জন্য ওয়ানস্টপ সার্ভিস পরিচালনা করা হচ্ছে। শুধু তাই নয়,  সেআা গ্রহিতাগনের কাছে  নিয়মিত ভাবে অনলাইন সার্ভিস ফিডব্যাক  নিয়ে টেলিফোনের মাধ্যমে  সেবা প্রাপ্তির বিষয়টি ক্রসচেক করে নিশ্চিত করা হচ্ছে। জেলা প্রশাসক মো: মাহমুদুল হক বলেন, অডিট দিবসের গুরুত্ব সকলের কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয়। দেশের আর্থিক ব্যবস্থাপনার জন্য গুরুত্বপূর্ণ বিষয় হলো আর্থিক শৃঙ্খলা রক্ষা করা। তিনি সকল বিভাগীয় প্রধানকে আর্থিক ব্যয়ভার স্বচ্ছতার সহিত পিপিআর অনুযায়ী ব্যয় নির্বাহ করার জন্য সকলকে নির্দেশনা প্রদান করেন। আইবা সিস্টেম চালু করার জন্য এখন আর অর্থ জুন মাসের পর ধরে রাখার কোন সুযোগ নেই। তিনি বিল ভাউচার সঠিকভাবে সংরক্ষণ না করার কারণে অডিট আপত্তি উত্থাপিত হয় সঠিকভাবে ক্রমবর্ধমানভাবে বিল ভাউচার ও অন্যান্য কাগজপত্র সঠিকভাবে সংরক্ষণ করা হলে অডিট আপত্তি আরানো সম্ভব বলে মন্তব্য করেন।