শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ষড়যন্ত্র রূখে দিতে আইনজীবীরা অতন্দ্রপ্রহরীর ভুমিকায় দাঁড়াবে: এটর্নী জেনারেল আমিনউদ্দীন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৫৫, ২৮ জুন ২০২২

ষড়যন্ত্র রূখে দিতে আইনজীবীরা অতন্দ্রপ্রহরীর ভুমিকায় দাঁড়াবে: এটর্নী জেনারেল আমিনউদ্দীন

এটর্নী জেনারেল আমিনউদ্দীন

বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবারের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ কোটি টাকা প্রণোদনা দিয়েছেন এই জন্য আমি তাকে সকল আইনজীবীদের পক্ষ থেকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। আইনজীবীদের যে কোন চাওয়ার মূল্য দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি আইনজীবীদের দাবি বরাবরই দরাজহস্তে প্রদান করেন। তার এই দানের প্রতিদান আমরা দিব। সামনে ষড়যন্ত্র আসছে, সেই ষড়যন্ত্র মোকবেলায় আমরা অতন্দ্রপ্রহরী হিসেবে আমরা আইনজীবীরা কাজ করবো। সকল ষড়যন্ত্র রুখে দিতে আইনজীবীরা আপনার পাশে থেকে প্রয়োজনে রাজ পথে লড়াই করবে।

মঙ্গলবার (২৮ জুন) বেলা ৩টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রাজজ আদালতের আইনজীবী সমিতির নিজস্ব ভবনে নারায়ণগঞ্জ বার কাউন্সিল আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক 'আইনজীবী প্রনোদনা তহবিল' এর চেক হস্তান্তর ও বাংলাদেশ বার কাউন্সিলের সদ্য নির্বাচিত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনজীবীদের সেসনজট নিরশন করে পরীক্ষা কার্যক্রম নিয়মিত করা হবে জানিয়ে এটর্নী জেনারেল বলেন, নতুন আইনজীবীদের পরীক্ষা যথা সময়ে শেষ করে আমরা ইতোমধ্যে ৫-৬ হাজার সনদ প্রদান করেছে বাংলাদেশ বার কাউন্সিল। আগষ্টের মধ্যেই হাইকোর্ট ডিভিশনের সকল আইনজীবীদের পরীক্ষা শেষ করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, আইনজীবীদের যে সেসনজট লেগেছে, তা আমরা দ্রুত সমাধান করবো। সকল আইজীবীরা পড়াশোনা শেষ করে যেন সনদ পাওয়ার জন্য পরীক্ষায় বসতে পারেন সেই ব্যবস্থা করবো। এইটা আমাদের নির্বাচনের অঙ্গিকার, এবং আমরা সেই অঙ্গিকার পূরণের জন্য কাজ করছি। স্বাধীনতার স্বপক্ষের আইনজীবীদের পাশে থাকার জন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নারায়ণগঞ্জ বার কাউন্সিলের আইনজীবীদের বিশেষ ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এসময় বাংলাদেশ বার কাউন্সিলের সদ্য নির্বাচিত কমিটির সদস্যদের মধ্যে বাংলাদেশ বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এ্যাড. সৈয়দ রেজাউর রহমান,  লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান এ্যাড. কাজী মো. নাজিবুল্লাহ হিরু, হিউম্যান রাইটস ও লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এ্যাড. মো. মোখলেছুর রহমান বাদল, সদস্য এ্যাড. মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা ও এ্যাড. আব্দুল বাতেনেক নারায়ণগঞ্জ বার কাউন্সিল সংবর্ধনা প্রদান করেন।

এসময় জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. গোলাম সারোয়ার। এছারাও অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ও দায়রাজজ মুন্সী মো. মশিউর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের জেলা জজ নাজমুল হক শ্যামল, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস ও অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।