শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে জমি ব্যবসার বিরোধের জেরে হত্যা, ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩৯, ২৪ মার্চ ২০২৪

রূপগঞ্জে জমি ব্যবসার বিরোধের জেরে হত্যা, ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি ব্যবসা নিয়ে বিরোধের জের ধরে কামাল হোসেন (৩৫) নামে একজনকে হত্যার ঘটনায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রোববার (২৪ মার্চ) অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন।

একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড প্রদান করেছেন আদালত। রায় ঘোষণার সময়ে আদালতে ৪ জন উপস্থিত ছিলো এবং বাকি দুইজন পলাতক ছিলো। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- রূপগঞ্জের গুতিয়ার এলাকার মো. মনরুদ্দিনের ছেলে মো. মাহবুব রহমান (৫৫), খোরশেদ আলমের ছেলে মো. সবুজ মিয়া (৪২) ও মো. শরীফ মিয়া (৩০), মো. জুলহাস ওরফে দোলার ছেলে মো. পারভেজ (৩৬), শহীদুল্লাহর মো. আসাদুল্লাহ (৩৩) ও হালিমের ছেলে মো. সাদ্দাম হোসেন (৩৬)। তাদের মধ্যে মো. শরীফ মিয়া ও মো. সাদ্দাম হোসেন ছাড়া বাকীরা সকলেই আদালতে উপস্থিত ছিলো।  

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০১৪ সালের ২৪ জুন রূপগঞ্জ থানায় দায়ের করা মামলায় ছয় জনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। তাদের মধ্যে দুইজন পলাতক ছিলো এবং বাকিরা সকলেই আদালতে উপস্থিত ছিল। 

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. আব্দুর রহিম বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জের গুতিয়াব নামাপাড়া এলাকার মৃত ওয়াজ উদ্দিনের বড় কামাল হোসেন জমির ব্যবসা করতো। সেই সাথে জমি বিক্রয়ের শর্তে দণ্ডপ্রাপ্তদের মধ্যে মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়না টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন। 

তিনি আরও বলেন, এনিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিলো। সেই সাথে ২০১৪ সালের ২৪ জুন মাহবুব সহ দণ্ডপ্রাপ্তরা কামাল হোসেনের বাড়িতে গিয়ে মারধর করে কুপিয়ে হত্যা করে। পরে এই ঘটনায় কামাল হোসেনের মা ছমিরন বেগম থানায় গিয়ে মামলা দায়ের করেন। আদালত সেই মামলায় ৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণের ভিত্তিতে বিচার কার্যক্রম শেষে এই রায় ঘোষণা করেন।