সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পাঁচ নৌযানকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৫৮, ২০ মার্চ ২০২৪

পাঁচ নৌযানকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

ভ্রাম্যমাণ আদালত

নারায়ণগঞ্জ জেলার শীতলক্ষ্যা নদীতে চলাচলরত পাঁচ নৌযানকে ৫৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (১৯ মার্চ) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযানটি পরিচালনা করেন।

এ সময় বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক বাবু লাল বৈদ্যসহ ট্রাফিক পরিদর্শক ও নৌপুলিশের একজন কর্মকর্তাসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপপরিচালক বাবু লাল বৈদ্য জানান, নৌপথে নৌযান চলাচলে নিরাপত্তা নিশ্চিত করতে ও নৌ চ্যানেলের ওপর বার্দিং করা বন্ধ করতে বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শীতলক্ষ্যা নদীতে আজ সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, নৌপথে নিরাপদ চলাচল নিশ্চিত করতে এবং নৌ  চ্যানেলের উপর সব ধরনের বার্দিং বন্ধ রাখতে নিয়মিতভাবে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। এ ছাড়া সন্ধ্যার পর বালুবাহী বাল্ক হেড চলাচল বন্ধ রয়েছে।

অভিযান চলাকালে নৌ চ্যানেলের উপর বার্দিং করা ও প্রয়োজনীয় কাগজপত্রের ঘাটতি থাকায় এম ভি মোহাম্মদীয়া জাহাজকে ১০  হাজার,  এম ভি মুক্তি এন্টারপ্রাইজকে ১০ হাজার, এম ভি সাদিয়া নুসরাতকে পাঁচ হাজার, এম ভি তিন মুসাফিরকে ২০ হাজার এবং এম ভি জিহান আনিকা-৫কে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।