শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের সাথে সুইডেনের বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ হবে : সুইডেনের বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ২১ মার্চ ২০২৪

রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের সাথে সুইডেনের বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ হবে : সুইডেনের বাণিজ্যমন্ত্রী

সুইডেনের বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশের রপ্তানি মুখী তৈরি পোশাক শিল্পের সাথে সুইডেনের বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ হবে বলে জানিয়েছেন সুইডেনের বৈদেশিক বাণিজ্য ও আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী মন্ত্রী জোহান ফরসেল ও বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত মিসেস আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে। 

বৃহস্পতিবার (২১ মার্চ) সুইডেনের একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জের শতভাগ রপ্তানি মুখী বিসিক শিল্প নগরীর ফকির অ্যাপারেলস নামের একটি রপ্তানি মুখী গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনে এসে এসব কথা জানান। 

এসময় উপস্থিত ছিলেন ফকির অ্যাপারেলসের ব্যবস্থাপনা পরিচালক ফকির আক্তারুজ্জামান, উপব্যবস্থাপনা পরিচালক ফকির নাফিজুজ্জামান, পরিচালক ফকির রাফসানুজ্জামান এবং মুনজারিন জামান সহ অনেকেই।

ফকির অ্যাপারেলসের উপ ব্যবস্থাপনা পরিচালক ফকির নাফিজুজ্জামান জানান, গার্মেন্ট শিল্পের বিষয়ে সুইজনের প্রতিনিধি দল জানতে চান, পোশাক উৎপাদনের বিষয় কি কি সমস্যা ফেস হচ্ছে যার পলিসি সাপোর্ট দরকার, চ্যালেঞ্জিং বিষয়গুলো জানতে চান। তাদেরকে জানানো হয় জিএসপির বিষয়, বিদেশি ক্রেতাদের সাপোর্ট, বিদেশি ক্রেতারদের কাছ থেকে পোশাকের দাম বৃদ্ধির করা দরকার। 

এ সময় সুইডেনের বৈদেশিক বাণিজ্য ও আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী মন্ত্রী জোহান ফরসেল এবং  বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত মিসেস আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে এসকল সমস্যা সমাধানের আশ্বস্ত করেন। তারা জানিয়েছেন সকলে মিলে একসাথে কাজ করলে এ সকল সমস্যা সমাধান করা সম্ভব।

পরে তারা প্রতিষ্ঠানটির কর্মপরিবেশ ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন।