সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফতুল্লায় গার্মেন্টসে গণধর্ষণের শিকার নারী শ্রমিক

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০১:৫৩, ১২ জুন ২০২২

ফতুল্লায় গার্মেন্টসে গণধর্ষণের শিকার নারী শ্রমিক

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ সদর উপজেলায় গার্মেন্টসের ভিতরেই গণধর্ষণের শিকার হয়েছেন এক গার্মেন্টস কর্মী (২০)।

শনিবার (১১ জুন) এ ঘটনায় গণধর্ষণের শিকার ওই গার্মেন্টস কর্মী বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে ফতুল্লার ভুইগড় রঘুনাথপুরস্থ পাসপোর্ট অফিসের পেছনে আলিফ গার্মেন্টসের তৃতীয় তলায়।

মামলায় উল্লেখ্য করা হয়েছে ধর্ষিতা গার্মেন্টস কর্মীর স্বামী রাজমিস্ত্রী। গণধর্ষণের শিকার ওই গার্মেন্টস কর্মী জনৈক লাকীর মাধ্যমে চলতি মাসের ২ তারিখ পাসপোর্ট অফিসের পেছেনের গলিতে হান্নানের মালিকানাধিন আলিফ গার্মেন্টসের পঞ্চম তলায় সুইং অপারেটর হিসেবে যোগদান করে।  এর দুদিন পর (৪ জুন) সকাল ৯ টার দিকে রঘুনাথপুরস্থ ভাড়া বাসা থেকে নিজ কর্মস্থল আলিফ গার্মেন্টসে যায়। সেখানে গিয়ে তিনি জানতে পারেন যে বিদ্যুৎ না থাকায় গার্মেন্টস বন্ধ রয়েছে। তিনি সিড়ি দিয়ে নামতে গিয়ে গার্মেন্টসের তৃতীয় তলার সিড়িতে একই গার্মেন্টেসের শ্রমিক মোল্লার সাথে দেখা হলে তাকে জানায় যে বিদ্যুৎ চলে এলে গার্মেন্টস আবার চালু হবে। এ কথা বলে তাকে অপেক্ষা করতে বলে। একপর্যায়ে অভিযুক্ত মোল্লা বাদীর মুখ চেপে অপর এক যুবকের সহায়তায় গার্মেন্টসের তৃতীয় তলার একটি রুমে নিয়ে  ভয় ভীতি দেখিয়ে পর্যায়ক্রমে তাকে ধর্ষণ করে। এবং ঘটনা কাউকে না জানানোর জন্য ভয় ভীতি প্রদর্শন করে ছেড়ে দেয়। ঘটনার একদিন পর ধর্ষিতা যথা সময়ে নিজ কর্মস্থলে এসে কাজে যোগদান করেন। এবং কর্মস্থলে থাকা লাকীকে বিষয়টি অবগত করলে সে বিষয়টি নিয়ে নীরব থাকার পরামর্শ দেয়। ঘটনার দুই দিন পর বিষয়টি মালিক কতৃপক্ষকে অবগত করা হলে তারা কোন পদক্ষেপ না নেওয়ায় ধর্ষিতা চাকুরী ছেড়ে দিয়ে চলে আসে। পরবর্তীতে বাদী তার স্বামীকে বিষয়টি অবগত করে। অপরদিকে অভিযুক্ত মোল্লা ধর্ষিতার স্বামীর মোবাইল ফোনে ফোন করে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার জন্য হুমকি প্রদান করে।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা থানার পরিদর্শক (হাজীগঞ্জ ফাড়ির) বিপ্লব কুমার দত্ত চৌধুরী জানায়,মামলা হয়েছে। অভিযুক্ত আসামিদের গ্রেফতারের চেস্টা করা হচ্ছে। মেয়েটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।