সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের নদীর ঘাট ব্যবহারে বাধার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:২৪, ২১ নভেম্বর ২০২২

সোনারগাঁয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের নদীর ঘাট ব্যবহারে বাধার প্রতিবাদে মানববন্ধন

মানববন্ধন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পৌরসভার সাহাপুর এলাকায় নদীর ঘাট ব্যবহারে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। গতকাল শনিবার দুপুরে সাহপুর এলাকায় হিন্দু সম্প্রদায়ের দুই শতাধিক নারী পুরুষ একত্রিত হয়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সোনারগাঁ পৌরসভার সাবেক কাউন্সিলর পারভীন আক্তার, সাহাপুর গ্রামের মানিক চন্দ্র ঘোষ, সঞ্চিত সাহা, পরিমল চন্দ্র দাস, মতিলাল  বিশ্বাস, নারায়ণ চন্দ্র ঘোষ, নিবর্ষা রানী দাস প্রমুখ। পরে তারা সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্বারকলিপি প্রদান করেন।  

মানববন্ধনে বক্তরা জানায়, উপজেলার সাহাপুর ও ভাটিবন্দর ব্রীজের পাশে হিন্দু সম্প্রদায়ের গোসল ও অন্যন্য কাজের পানি ব্যবহারের জন্য একটি ঘাট তৈরি করে দেয় উপজেলা প্রশাসন। সেখানে দীর্ঘদিন ধরে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনসহ প্রায় সহ¯্রাধিক মানুষ ওই ঘাট ব্যবহার করে। সম্প্রতি  সাহাপুর গ্রামের  আব্দুল খালেকের ছেলে শহিদুল ইসলাম ওই ঘাট ব্যবহারে বাঁধা প্রদান করে। এছাড়াও সে ওই এলাকায় অবৈধ স্থাপনা তৈরি করে কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে প্রতি মাসে চাঁদা আদায় করে থাকে। মারিখালী নদীর একপাশের জায়গায় সে গাছ রেখে দখল করে নৌযান চলাচল বাধাগ্রস্থ করে রাখে। সে ব্রীজের নীচের জায়গা টিন দিয়ে সীমানা প্রচীর করে দখল করে নিয়েছে। এতে কেউ প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে থাকে। 

মানববন্ধনে বক্তাদের আরো অভিযোগ, অভিযুক্ত শহিদুল ইসলাম ভূয়া অংশিদার তৈরি করে ওই এলাকায় কয়েকজনের জমি দখল করে নিয়েছে। এ জমি তার নিজের দাবি করে থাকেন। তিনি ব্রীজের পাশে দোকানঘর নির্মাণ করে ক্যারাম বোর্ডের জুয়ার আসার করে থাকে। এতে করে ওই এলাকার যুবকদের ভবিষ্যত হুমকির মুখে ঠেলে দিচ্ছে। 

অভিযুক্ত শহিদুল ইসলাম বলেন, আমার ক্রয় করা জমিতেই আমি গাছ রেখে ভাড়া আদায় করি। তবে ঘাটের আসা লোকজনকে বাধা প্রদান করিনি।