বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

|

বৈশাখ ১৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে ঠিকাদারী প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৮, ১৯ এপ্রিল ২০২৪

বন্দরে ঠিকাদারী প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা

ফাইল ছবি

বন্দরে ২ লাখ টাকা চাঁদার দাবিতে আকিজ কোম্পানীর ঠিকাদার আপন(২৬)এর ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ প্রায় ৩লাখ টাকার আসবাবপত্র ভাংচুর করে ক্যাশবাক্সে থাকা নগদ ৬ লাখ টাকা লুটে নেয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল)  রাতেই বিনা বেগম বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০জনকে আসামী করে ওই মামলাটি দায়ের করেন। যার নং ২৪(৪)২৪ইং।

মামলার বিবরণে প্রকাশ,বাদীনী বিনা বেগমের চাচাতো ভাই আপন দীর্ঘ দিন ধরে স্থানীয় আকিজ এসোসিয়েশন উন্নয়ন কাজের ঠিকাদারীর দায়িত্ব পায়। ঠিকাদারীত্বে ব্যর্থ হয়ে ওই এলাকার জাকির মিয়ার ছেলে রনি,রানা,মতিনের ছেলে রুবেল,সোহেল,বক্তারকান্দি এলাকার মৃত সিদ্দিকের ছেলে আনার,মিছির আলীর ছেলে জাহাঙ্গীর,আফজাল,নবীগঞ্জ এলাকার মুফা মিয়ার ছেলে সেলিম,সম্রাট,উত্তর নোয়াদ্দা এলাকার সালাউদ্দিনের ছেলে অপু,আনারের ছেলে সুজন ও নবীগঞ্জ এলাকার ফকির সেক্রেটারীর ছেলে শাহনেওয়াজনহ ১৫/২০জনের একটি সংঘবদ্ধ দল বেশ কিছুদিন ধরে ঠিকাদার আপনের কাছে চাঁদা দাবি করে আসছিল। উল্লেখিতদের চাপ প্রয়োগে এক প্রকার বাধ্য হয়ে ৫০ হাজার টাকা চাঁদা দেন ঠিকাদার আপন। এর কিছুদিন না যেতেই তারা ফের ২লাখ টাকা চাঁদা দাবি করে। আপন টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে এ নিয়ে তাদের সঙ্গে আপনের কিছুটা মনোমালিন্যতা হয়। এর জের ধরে ১৮ এপ্রিল বৃহস্পতিবার বেলা সোয়া ২টায় উল্লেখিতরা দেশি-বিদেশী অস্ত্র-সস্ত্র নিয়ে আপনের ঠিকাদারী অফিসে হামলা চালায়। হামলাকারীরা অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ প্রায় ৩লাখ টাকার আসবাবপত্র ভাংচুর করে ক্যাশবাক্সে থাকা নগদ ৬ লাখ টাকা লুটে নেয়।#