শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে স্কুলের মাঠ কেটে দখল

বিএনপি নেতার বিরুদ্ধে মামলা না নিয়ে ইউপি সদস্যকে আইন শেখানোর হুমকি ওসির

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৩১, ১ ফেব্রুয়ারি ২০২৩

বিএনপি নেতার বিরুদ্ধে মামলা না নিয়ে ইউপি সদস্যকে আইন শেখানোর হুমকি ওসির

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বারদী ইউনিয়নের পাইক পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ কেটে বিএনপি নেতার ইরি ধানের পানি দেওয়ার জন্য স্কীমের পাইপ লাইন নেওয়ার অভিযোগ তুলে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন স্থানীয় ইউপি সদস্য।

সোমবার বিকেলে বারদী ইউনিয়ন পরিষদের সদস্য ইসমাইল রোমান অভিযোগ দায়ের করেন। অভিযোগটি মঙ্গলবার (৩১ জানুয়ারি) মামলা হিসেবে নথিভূক্ত করার অনুরোধ করলে বাদিকে আইন শেখানোর হুমকি দেয় সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ মাহাবুব আলম। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী ওসি ও বিএনপি নেতার মধ্যে ঘুষ লেনদেনের অভিযোগ তোলেন। তবে ওসি অভিযোগটি মামলাযোগ্য নয় ও ঘুষ লেনদেনের বিষয়টি মিথ্যা বলে দাবি করেন। 

জানা যায়, উপজেলার বারদি ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলী আজগর তার ভাই মো. জাফর ও জহিরুল ইসলাম দাঁড়িয়ে থেকে শ্রমিকের মাধ্যমে গত রোববার স্কুল ছুটির পর পাইকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠ দখল করে ৬-৭ ফুট গভীরে গর্ত সৃষ্টি করে পাইপ লাইনের কাজ করছেন। এসময় বারদী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য ইসমাইল রোমান স্কুলের সম্পত্তি জোরপূর্বক কেটে নেওয়ার প্রতিবাদ করে। এক পর্যায়ে তিনি ওই স্কুৃলের সভাপতি আবু দাউদ ভূঁইয়া ও প্রধান শিক্ষক মো. বাদল হোসেনকে মোবাইল ফোনে জানালে আলী আজগরের নেতৃত্বে তাকে মারধরের চেষ্টা করে। এক পর্যায়ে হামলাকারীরা প্রাণ নাশের হুমকি দেয়।

পরবর্তীতে বিষয়টি সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. রেজওয়ান-উল-ইসলাম ও শিক্ষা অফিসার দৌলতর রহমানকে অবগত করা হয়। এবিষয়ে সোনারগাঁ থানায় মামলা দায়েরের পরামর্শ দেন উপজেলা নির্বাহী অফিসার। ইউপি সদস্য রোমান পরদিন সোমবার বিকেলে সোনারগাঁ থানায় ৩জনকে আসামি করে অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পান।

মঙ্গলবার সকালে ইউপি সদস্য রোমান সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ মাহাবুব আলমের কক্ষে গিয়ে মামলা গ্রহননের অনুরোধ করলে তাকে ওসি মামলা গ্রহন করবেন না বলে সাফ জানিয়ে দেন। এসময় ইউপি সদস্য ওসিকে বিভিন্ন যুক্তি দিয়ে পুনরায় মামলা গ্রহনের অনুরোধ করলে এক পর্যায়ে ওসি ইউপি সদস্যকে আইন শিখিয়ে দেওয়ার হুমকি দেন। জনপ্রতিনিধির সঙ্গে ওসির এমন আচরণ কোনভাবে মেনে নিতে পারছেন না এলাকাবাসী।

এলাকাবাসীর দাবি, সোমবার সন্ধ্যার পর অভিযুক্ত বিএনপি নেতা আলী আজগর চেয়ারম্যান তার সঙ্গে দুইজন বিএনপি নেতা ও একজন বিশেষ পেশার লোক নিয়ে ওসির সঙ্গে দেখা করেন। ওসির বিশেষ কক্ষে তাদের সঙ্গে কথা বার্তা হয়। সেই রুমে ওসি ও আলী আজগরের ঘুষ লেনদেন হয়েছে। ঘুষ লেনদেন না হলে ওসি ১২ ঘন্টার ব্যবধানে কেন মামলা গ্রহন করছেন না ? এতেই প্রমাণিত হয় ওসি মোটা অংকের টাকার বিনিময়ে ওসি বিএনপি নেতাকে তার অপকর্মের শেল্টার দিচ্ছেন।    

পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু দাউদ ভূইয়া বলেন, স্কুল মাঠে গর্ত সৃষ্টি করার ফলে শিক্ষার্থীরা ঝুঁকির মধ্যে আছে। এ স্কুলের জমিও তারা দখল করে রেখেছেন। তাছাড়া ইউপি সদস্যকে মারধরের উদ্ধ্যত হওয়ার ও প্রাণ নাশের হুমকি আমাদের মধ্যে ক্ষোভের সৃৃষ্টি হয়। এছাড়াও ওসির আচরণ আমাদের ভাবিয়ে তুলেছে।

বারদী ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ড সদস্য ইসমাইল রোমান বলেন, বিএনপি নেতাকে স্কুলের মাঠ কেটে পাইপ লাইন নিতে বাধা দেওয়ায় মারধরের উদ্ধ্যত ও হুমকির বিষয়ে থানায় অভিযোগ করে ওসির কাছ থেকেও বিরূপ আচরণ পেতে হলো। মামলা গ্রহন না করে ওসি আমাকে আইন শেখানোর হুমকি দেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বলেন, ইউপি সদস্যের অভিযোগটি মামলাযোগ্য নয়। ইউপি সদস্যদের সঙ্গে কোন খারাপ আচরণ করা হয়নি। ঘুষ লেনদেনের বিষয়টি সত্য নয়। একটি গ্রæপ প্রপাকান্ড ছড়াচ্ছে।