শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মেয়াদোত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটিতে বাড়ছে ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:২১, ৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৯:২২, ৭ সেপ্টেম্বর ২০২২

মেয়াদোত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটিতে বাড়ছে ক্ষোভ

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি মেয়াদোত্তীর্ণ হলেও লবিং তদবিরে টিকে আছে বর্তমান নেতারা। যদিও রাজপথে ও দলের সাংগঠনিক কাজে আর তেমনভাবে পাওয়া যায়না সংগঠনটিকে তবুও কেন্দ্র থেকে নতুন কমিটি ঘোষণায় নেই তোড়জোড়। 

জানা যায়, বর্তমান কমিটির সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বর্তমানে প্রতিটি কর্মসূচীতে নেতাকর্মীদের না নিয়ে নিজেরা একাই চলে আসেন। থানার নেতাদের ফোনে নেতাকর্মী নিয়ে আসতে বলে দেন। এর মধ্যে কেউ নেতাকর্মীদের নিয়ে আসলে আসলো কিংবা না আসলে নেই এতে তাদের কোন ভ্রক্ষেপ নেই। জেলা বিএনপির কর্মসূচীগুলোতে নিজেরা এসে কেন্দ্রীয় প্রধান অতিথির পেছনে দাঁড়িয়ে থেকে ছবি তুলে চলে যান। এই তাদের বর্তমান অবস্থা।

এদিকে জেলা স্বেচ্ছাসেবক দলের মত সক্রিয় একটি সংগঠনকে এভাবে প্রাণহীন করে রাখায় নারায়ণগঞ্জে রাজপথে নেতাকর্মীরা আর আগের মত উদ্যম পাচ্ছেন না। জেলা বিএনপির কর্মসূচীগুলোতে বর্তমান নেতাদের দেখাদেখি এসেই ফটোসেশন শেষে চলে যাচ্ছেন স্বেচ্ছাসেবক দলের অন্য নেতাকর্মীরাও। এতে করে সংগঠনের যেমন একদিকে ক্ষতি হচ্ছে তেমনি জেলা বিএনপির কর্মসূচীগুলো পাচ্ছেনা প্রাণ।

সরেজমিনে জেলা বিএনপির বিগত কয়েকটি নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের কর্মসূচীতে দেখা গেছে, জেলা স্বেচ্ছাসেবক দলের কিছু নেতা সায়েম মাহবুবকে নিয়ে একটি ব্যানার হাতে হাজির হন কর্মসূচীতে। হাজির হয়ে সায়েম মাহবুব চলে যান মঞ্চে আর নেতারা ধীরে ধীরে সটকে পড়তে থাকেন। অনেককে সায়েম মাহবুব নিজেও বলে দেন, চলে যাও। এভাবে তারাও কিছুক্ষন অবস্থান করে কর্মসূচী শেষ হবার আগেই চলে যান। এভাবে সংগঠন পরিচালনা করে জেলা স্বেচ্ছাসেবক দলের সোনালী অতীতকে মুছে ফেলতে কাজ করছেন সায়েম মাহবুব।

সায়েম মাহবুবের এহেন কর্মকান্ডে জেলা স্বেচ্ছাসেবক দল ও ইউনিটের নেতাকর্মীদের দাবি, দ্রুততম সময়ে জেলা স্বেচ্ছাসেবক দলের বর্তমান এই অথর্ব কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা করার। কারণ এই অথর্ব কমিটি বর্তমানে জেলায় কোন দায়িত্ব তো পালন করছেই না বরং সামনে আন্দোলন সংগ্রামেও এদের পাওয়া যাবেনা। এদের কারণে দলের সক্রিয় নেতাকর্মীরাও এখন আর কর্মসূচীগুলোতে সক্রিয় থাকছেন না।

২০১৮ সালের ২৬ জুন নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হয়েছিল। এতে সভাপতি করা হয়েছে জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ আহবায়ক আনোয়ার সাদাত সায়েমকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমানকে। কমিটিতে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে সালাহউদ্দিন সালুকে, সহ সভাপতি করা হয়েছে মোল্লা মোহাম্মদ সাখাওয়াত হোসেন ও জাকারিয়া সালেহ সপনকে। যুগ্ম সম্পাদক করা হয়েছে সরকারি তোলারাম কলেজের সাবেক জি এস শাহ আলম ও সালাহউদ্দিন দেওয়ানকে। ২০১৯ সালের ৩ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছে কেন্দ্রীয় কমিটি।