শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে চনপাড়ার বজলুর তিন মামলায় ছয়দিনের রিমান্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৩১, ২০ নভেম্বর ২০২২

নারায়ণগঞ্জে চনপাড়ার বজলুর তিন মামলায় ছয়দিনের রিমান্ড

বজলুর রহমান

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার চনপাড়া বস্তির শীর্ষ মাদক কারবারি ও র‌্যাবের উপর হামলা মামলার প্রধান আসামি বজলুর রহমান ওরফে বজলু মেম্বারকে তিনটি মামলায় দুইদিন করে ছয়দিনের রিমান্ড দিয়েছে আদালত।

রোববার (২০ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাউসার আলমের আদালত এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান। এর আগে বজলুর রহমানকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করে পুলিশ।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন জানান, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার চনপাড়া পুনর্বাসন কেন্দ্র (চনপাড়া বস্তি) এলাকার চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বজলুর রহমান ওরফে বজলুকে গ্রেফতার করা হয়। বস্তির প্রায় ২০০টি স্পটের মাদক কারবারিদের কাছ থেকে মাসিক ভিত্তিতে টাকা তুলত তার সিন্ডিকেট। তিনি এই এলাকার সন্ত্রাসী কর্মকান্ড নিয়ন্ত্রণ করতেন বলে দাবি রাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। এ পর্যন্ত মাদকসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকন্ডে বজলুর বিরুদ্ধে ২৩টি মামলার রেকর্ড পেয়েছে র‌্যাব।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, একটি মোবাইল, ভারতীয় ২৫ হাজার জাল রুপি, বাংলাদেশি ৭৫ হাজার জাল টাকা এবং মাদক বিক্রির নগদ ২১ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বজলু জানান, তিনি কায়েতপাড়া ইউপির ৯নম্বর ওয়ার্ডের মেম্বার। তিনি স্থানীয় উঠতি বয়সের ছেলেদের কাছে 'বজলু ভাই' নামে পরিচিত। বিভিন্ন সোর্স তার ছত্রছায়ায় এলাকার ছেলেদের টাকা দিয়ে হত্যা, মাদক কেনাবেচা, চাঁদাবাজি, ভয়ভীতি, কিশোর গ্যাং, ধর্ষণ, যৌন হয়রানি এবং পতিতালয় পরিচালনা করত। কেউ চাঁদা না দিলে তাকে ব্যাপক মারধর করত। গত এক-দেড় বছরে ছয়জন খুন হয়েছেন।