শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

১৫০০ জন বন্যার্তদের ত্রাণ দিলো হীরাঝিল যুব সমাজ সংগঠন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:২৫, ৩০ জুন ২০২২

১৫০০ জন বন্যার্তদের ত্রাণ দিলো হীরাঝিল যুব সমাজ সংগঠন

বন্যার্তদের ত্রাণ

মৌলভীবাজারের দুটি উপজেলায় ৩০০ টি পরিবারের ১৫০০ জন বন্যার্তদের ত্রাণ দিয়েছে হীরাঝিল যুব সমাজ সংগঠন নামের একটি সামাজিক সংগঠন। 

মঙ্গলবার (২৮ জুন) বড়লেখা এবং জুড়ি উপজেলায় আল ফারুক পরিষদ দক্ষিণভাগের সহযোগিতায় তাদের ৯ জনের একটি টিম এসব ত্রাণ বিতরণ করে। পাশাপাশি ১০০ টি শিশুখাদ্য বিতরণ করে। 

এসব ত্রাণের প্যাকেটে ৩ কেজি চাল, ৭৫০ গ্রাম ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ, ২০০ গ্রাম শুকনো মরিচ,৭৫০ গ্রাম মুড়ি/চিড়া, আধা কেজি বিস্কুট, ২ পিস মিনি সাবান, ৩ পিস ওরস্যালাইন,১ পাতা নাপা ও মেট্রিল ওষুধ, ৩ পিস মোমবাতি, ২ পিস দিয়াশলাই, ২ লিটার পানি এবং শিশু খাদ্য প্যাকেজে আধা কেজি
সুজি, আধা কেজি চিনি, ৩৩০ গ্রাম গুড়া দুধ দেওয়া হয়।

এ বিষয়ে হীরাঝিল যুব সমাজ সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্যরা জানান, বিভিন্ন গণমাধ্যমে যখন সিলেটের বন্যার ভয়াবহতা দেখতে পাই গত ১৮ জুন আমরা সিদ্ধান্ত নেই আমরা আমাদের সাধ্যমতো বন্যার্তদের পাশে দাঁড়াবো। এরই লক্ষ্যে মাত্র অল্প কয়েকদিনের মধ্যে আমাদের ১৫ জনের একটি টিম ফান্ড সংগ্রহ করে মৌলভীবাজারে ত্রাণ বিতরণ করি। 

তারা আরো জানান, এই মুহুর্তে সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত। বিশেষভাবে বন্যার পানি নেমে এলে উক্ত এলাকায় যে সকল ঘরবাড়ি প্লাবিত হয়েছে তা পুনর্নিমাণসহ যথাযথ ব্যবস্থা নেয়ার বিষয়ে সকলকে একসাথে কাজ করতে হবে। 

উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন হারেছ মামুন, নাঈম, রুহুল আমিন, শরীফ, ইমরান, মাসুম, সাদ্দাম, বাবু, পলাশ।

উল্লেখ্য, ২০১২ সালে সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকায় প্রতিষ্ঠিত এ সামাজিক সংগঠনটি স্বেচ্ছায় রক্তদান, প্রতিবছর উত্তরাঞ্চলের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, বিভিন্ন এতিমখানায় বাচ্চাদের মাঝে ইফতার পালনসহ হীরাঝিল এলাকায় বিভিন্ন জনসচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।