শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

এতিম ও পথশিশুদের মাঝে ভালোবাসা ছড়িয়ে দিতে বিডি ক্লিনের ভিন্নধর্মী আয়োজন, উচ্ছ্বসিত শিশুরা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:০৮, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

এতিম ও পথশিশুদের মাঝে ভালোবাসা ছড়িয়ে দিতে বিডি ক্লিনের ভিন্নধর্মী আয়োজন, উচ্ছ্বসিত শিশুরা

বিডি ক্লিন

বিশ্ব ভালোবাসা দিবসে এতিম, পথশিশু ও মাদ্রাসার ৮৭ শিশুকে নিয়ে ভিনধর্মী আয়োজন করেছেন বিডি ক্লিন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শিশুদের মাঝে ভালোবাসা ছড়িয়ে দিতে সংগঠনের অর্থায়নে সোনারগাঁ জাদুঘর (বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন) ও কারুশিল্প মেলা ঘুরিয়ে দেখিয়েছেন। এতে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে দিনটি উপভোগ করেছেন শিশুরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দিনব্যাপী সোনারগাঁ জাদুঘর প্রাঙ্গণে এই আয়োজন করা হয়।

সকালের নাস্তা শেষে জাদুঘরের সরদার বাড়ি, মিউজিয়াম ভবন, কারুশিল্প মেলা, জাদুঘরের লাইব্রেরি সহ বিভিন্ন স্থান ঘুরে বেড়িয়েছেন শিশুরা। দুপুরের খাবার শেষে জাদুঘরের ভেতরে চরকি তে ঘুরে আনন্দ উল্লাস করেছে।

মুজ্জাফর আলী ফাউন্ডেশনের এতিমখানার শিক্ষার্থী মো. রাকিব হোসেন বলেন, সারাদিন অনেক মজা করেছি। মেলায় ঘুরেছি, চরকি তে উঠেছি। 

মারকাজুল কুরআন আল ইসলামিয়া মাদ্রাসার তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মো. জুবায়ের আহমেদ বলেন, সারাদিন অনেক মজাদার খাবার খেয়েছি। একটি উপহার পেয়েছি। খুব ভালো লাগছে।

আয়োজক সূত্রে জানা গেছে, স্থানীয় মারকাজুল কুরআন আল ইসলামিয়া মাদ্রাসার শিশু থেকে পঞ্চম শ্রেণীর ৬৫ জন শিক্ষার্থী, মুজ্জাফর আলী ফাউন্ডেশনের এতিমখানার ১২ জন মক্তবের শিক্ষার্থী সহ ১০ জন পথশিশু এই আয়োজনে অংশগ্রহণ করে আনন্দ উপভোগ করেছেন।

এই আয়োজন করেছেন বিডি ক্লিন সোনারগাঁ উপজেলার সেচ্ছাসেবী। সংগঠনের সমন্বয়ক মো. কামরুজ্জামান রানা বলেন, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সম্পূর্ণ অরাজনৈতিক ও চাঁদামুক্ত স্বেচ্ছাসেবী সংগঠন “বিডি ক্লিন সোনারগাঁও” এর উদ্যোগে ভালোবাসা বিনিময় স্বরূপ সমাজের অবহেলিত ও সুবিধা বঞ্চিত এতিম, পথশিশু ও মাদরাসার ৮৭ জন শিক্ষার্থী নিয়ে তাদের মানসিক বিকাশ ও সুস্থ ভাবে বেড়ে উঠা নিশ্চিত করতে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ও কারুশিল্প মেলা প্রাঙ্গণ ঘুরে বেড়িয়েছি। আজকের ভালোবাসার পুরো টাই তাদের বিলিয়ে দিয়েছি। সমাজের এতিম, পথশিশুরা যেন ভালোবাসা থেকে বঞ্চিত না হয় সেই দিকটা বিবেচনায় আমাদের আজকের এই ভিন্নধর্মী ভালোবাসার বিনিময়ের আয়োজন।

এছাড়া বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে পরিচালক এস এম রেজাউল করিম সকল শিশুকে মৃৎশিল্পের নানা সামগ্রী উপহার দিয়েছেন।